1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মাদক সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়তে বই পড়ার বিকল্প নেই-সাবেক সচিব মিজানুর রহমান  - dailynewsbangla
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে কর্মজীবী দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন “রয়েল সরকার” সরকারি প্রজ্ঞাপনকে চুড়ান্ত সমাধান হিসেবে মনে করছে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন জেল থেকে পালানো কয়েদি ইন্টারনেট সেবা কখন চালু হবে কোটা নিয়ে হাই কোর্টের রায় আপিল বিভাগে বাতিল। রাজশাহীতে শিক্ষার্থীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত ভেড়ামারার রাজপথ ৩ ঘন্টা দখলে  কোটা আন্দোলন কারী শিক্ষার্থীরা বগুড়াআদমদীঘিতে আওয়ামীলীগের গায়েবানা জানাজা  বগুড়া সান্তাহারে কোটাবিরোধী আন্দোলনকারীদের ট্রেন অবরোধ ইউ,এন,ওর অনুরোধে চলে গেল আন্দোলনকারীরা বগুড়া জেলা পুলিশের আয়োজনে মাসিক অপরাধ  সভা অনুষ্ঠিত

মাদক সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়তে বই পড়ার বিকল্প নেই—সাবেক সচিব মিজানুর রহমান 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

মাদক সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়তে বই পড়ার বিকল্প নেই—সাবেক সচিব মিজানুর রহমান 

মোহাম্মদ আককাস আলী :গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব মিজানুর রহমান, বলেছেন মাদক সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়তে বই পড়ার বিকল্প নেই। তিনি বলেন, মাদকের কড়াল ছোবল থেকে যুব সমাজকে ফিরে আনতে প্রতিটি পরিবারে লাইব্রেরি তৈরি করতে হবে এবং ওইসব যুবকদের বই পড়ার প্রতি আকৃষ্ট করতে হবে। বই-ই দিতে পারে আলোর সন্ধান এবং অন্ধকারের পথ থেকে তাদেরকে ফিরার মূলমন্ত্র।
 দুই দিনব্যাপী গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদের আয়োজনে ভালুকার বধ্যভূমি সংগ্রহশালায়
গাঙচিলের  সংগঠক খান আকতার হোসেন দাদু ভাই এর উপস্থাপনায় ড.সেলিনা রশিদের সভাপতিত্বে প্রবীণ লেখক কবিদের মিলনমেলায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদ ৫০ বছরে পদার্পণ উপলক্ষে দেশের প্রতিটি জেলা এবং পশ্চিমবঙ্গের কবি লেখকদের মিলন মেলায় গাঙচিল প্রাণবন্ত হয়ে উঠেছিলো। ৭,৮জুন মিলন মেলাটি পাঁচটি পর্বে অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্বে উদ্বোধনী, দ্বিতীয় পর্বে লেখকের মনের কথা বলা, তৃতীয় পর্বে বঙ্গ টিভি কর্তৃক স্বর্ণপদক প্রদান, চতুর্থ পর্বে কবিতা আবৃত্তি, পঞ্চম পর্বে কবিতার আলোচনা অনুষ্ঠান ও ষষ্ঠ পর্বে সমাপনী অনুষ্ঠান। দুই দিনব্যাপী মিলন মেলায় কবি মোহাম্মদ আককাস আলী তাঁর ৭ম আবিষ্কার “কবিতা ও গল্পের রূপকাহিনী” বইটি প্রধান অতিথিদের হাতে তুলে দেন এবং এবং তাঁর বই থেকে তিনটি কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে বঙ্গ টিভির পরিচালক মায়া রাজ গাঙচিলের সংগঠক খান আকতার হোসেন, ওয়াটার হাউজ “-এর মালিক মানবতার মা,সমাজ সেবক,রাজনেতিক ব্যক্তিত্ব ড.কবি সেলিনা রশিদ এবং পশ্চিমবঙ্গের খ্যাতমান বাচিক শিল্পী দেবিকা বন্দোপধ্যায়ের গলায় স্বর্ণপদক পড়িয়ে দেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ