1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ - dailynewsbangla
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
ধামইরহাটে প্রতিপক্ষের রাসায়নিক বিষ প্রয়োগে  কৃষকের ধানক্ষেত বিনষ্ট  ফ্যাসিবাদের দোসররা যেন মাথাচারা না দিতে পারে: বগুড়ায় রিজভী  তিন যুগেও শেষ হয়নি যাত্রী বিশ্রামাগারের কাজ  নানা আয়োজনের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত বগুড়ায় সড়কের পাশের ড্রেনের বেহাল দশা সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দশমিনায় প্রশাসন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও ইসলামী সংগঠনের উদ্যোগে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন রাত ও দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত রাত ও দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত নওগাঁর নবাগত জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের  মতবিনিময় সভা আত্রাই উপজেলার ভাবানীপুর নন্দনালীতে বিয়ের একদিন পর স্বামী হারালেন নববধূ

আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪

আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ

খন্দকার জালাল উদ্দীন : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণির সকল শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ করা হয়েছে।

“প্রকৃতির প্রতি ভালোবাসা গাছের বিকল্প নেই” আল্লারদর্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণির সকল শিক্ষার্থীকে নাম সম্বলিত একটি করে টব ও কাঁঠাল বীজ বিতরণ করা হয়েছে। শিক্ষার্থীরা বাড়ি থেকে মাটি এনে সেই টবে মা ও শিক্ষকের উপস্থিতিতে শিক্ষার্থীরা কাঁঠাল বীজ রোপন করে। প্রতিদিন শিক্ষার্থীরা নিজ নিজ টবের পরিচর্যা করবে,আগামী ডিসেম্বর মাসের শেষ দিকে বেড়ে ওঠা কাঁঠালের টবসহ চারা শিক্ষার্থীর নিজ নিজ মায়েদের হাতে তুলে দেওয়া হবে। নিজ বাড়িতে রোপনের জন্য, যাতে শিক্ষার্থী বাড়িতেও নিজের হাতের যতেœর গাছটির ভবিষ্যতে ফল খেয়ে যেতে পারে এবং গাছটির প্রকৃত বন্ধু হতে পারে। এভাবেই শিক্ষার্থী প্রকৃতি প্রেমিক হয়ে উঠবে এবং নৈতিক গুণাবলী সমৃদ্ধ হবে।

আল্লারদর্গা ক্লাস্টারের সুযোগ্য সহকারী উপজেলা শিক্ষা অফিসার খন্দকার মো: শেফাইনূর আরেফীন স্যারের উদ্ভাবনী ধারণার বাস্তবায়ন স্বরুপ ২৮ আগস্ট বুধবার সকাল ১০ টায় অত্র ক্লাস্টারের মোট ২৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে এ কাঁঠালের বীজ রোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। স্যারের এ ধরনের মহতি উদ্ভাবনী ধারণা বাস্তবায়নের জন্য অত্র বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ