1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সৈয়দপুরে বিএনপিতে নতুন সমীকরণ, মেয়র প্রার্থী হচ্ছেন জাপা নেতা শওকত চৌধুরী! - dailynewsbangla
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
বাগমারায় মাছ চুরি মামলার পর অস্ত্র দিয়ে ফাসানোর চেষ্টা বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচন  প্রার্থীদের মধ্যে পথিক বরাদ্দ  বেশি বেশি বই পড়ুন আলোকিত মানুষ হয়ে আলোকিত সমাজ গড়ে তুলুন– বিভাগীয় কমিশনার বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  সিন্ডিকেটে বরেন্দ্রঞ্চলে ঘন্টায় ঘন্টায় কমছে ধানের দাম দিশেহারা বোরো চাষীরা  দশমিনায় আলোচিত মৌসুমী আক্তার দুলু হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন বোয়ালমারীতে হেলমেট নাই তো তেল নাই পুলিশের কড়াকড়ি নির্দেশ পাম্পগুলোতে কালের ক্ষয়িষ্ণু ঘাটে আচরণবিধি লঙ্ঘন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী বুলবুল হাসান কে ৫ হাজার টাকা জরিমানা

সৈয়দপুরে বিএনপিতে নতুন সমীকরণ, মেয়র প্রার্থী হচ্ছেন জাপা নেতা শওকত চৌধুরী!

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

রেজা মাহমুদ, নীলফামারী জেলা প্রতিনিধি: আমজাদ হোসেন সরকারের মৃত্যুতে ওলটপালট হয়ে গেছে সৈয়দপুর পৌরসভা নির্বাচনে ভোটের সমীকরণ। কে ধরছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) হাল আর কে পাচ্ছেন পৌর নির্বাচনে দলীয় প্রতীক এ নিয়ে চলছে জল্পনা-কলপনা। নীলফামারী-৪ আসনের সাবেক সাংসদ ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা আলহাজ শওকত চৌধুরী বিএনপিতে যোগদান করছেন। আর তিনি মেয়র পদে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন বলে গুঞ্জণ এখন শহর জুড়ে। তবে স্থানীয় বিএনপি’র একটি অংশ এ গুঞ্জণকে গুজব বলে দাবী করছেন।

বিএনপি নেতা পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারকে বাদ দিয়ে ১৬ জানুয়ারী পৌর নির্বাচনে বিএনপি’র সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটর সিনিয়র যুগ্ন আহবায়ক অ্যাড. ওবায়দুর রহমানকে দলীয় প্রতীক দেয়া হয়। দলীয় প্রতীক না পাওয়ায় তিনি নারকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলেন আমজাদ হোসেন। অপরদিকে ধানের শীষ মার্কা পেয়েও নির্বাচন থেকে সড়ে দাড়ান অ্যাড. ওবায়াদুর রহমান।

কিন্তু নির্বাচনের মাত্র দু’দিন আগে করোনায় সংক্রমিত মারা যান বর্তমান মেয়র আমজাদ হোসেন। এতে নির্বাচন স্থগিত করা হয়। প্রয়াত ওই মেয়র ছিলেন বিএনপি’র একজন জনপ্রিয় ও হেভিওয়েট নেতা। তিনি নীলফামারী-৪ আসন থেকে ২০০১ সালে ধানের শীষ প্রতীক নিয়ে সাংসদ নির্বাচিত হন। এছাড়া তিনি সৈয়দপুর উপজেলা পরিষদের একবার চেয়ারম্যান এবং এ পৌরসভার একবার চেয়ারম্যান ও তিনবার মেয়র নির্বাচিত হন। অনেকেই তাকে ভোট বিশেষজ্ঞ বলে থাকেন।

বিশেষ একটি সম্প্রদায়ের ভোট ব্যাংক ছিল তার একক নিয়ন্ত্রনে। প্রয়াত এ নেতার প্রতি দলের তৃনমূল নেতাবৃন্দের ছিল অঘাত ভালোবাসা ও বিশ্বাস। তাঁর মৃত্যুর পর নেতৃত্বের সে অবস্থানটা দলীয় কোন নেতা পক্ষে নেয়া সম্ভব হবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। বর্তমান নেতৃত্ব শূন্যতা রয়েছে স্থানীয় এ দলে। তাই আসন্ন এ পৌর নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে কে মেয়র নির্বাচন করতে পারবেন এ প্রশ্নের উত্তর খুঁজচ্ছেন অনেকেই।

তবে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও নীলফামারী-৪ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব শওকোত চৌধুরী বিএনপিতে যোগদান করছেন এবং ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন বলে জানা গেছে। এ ব্যাপারে আলহাজ্ব শওকত চৌধুরী মুঠোফোনে জানান, সাবেক মেয়র আখতার হোসেন বাদল ও বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকারের মৃত্যুতে আমাদের অপূরনীয় ক্ষতি হয়েছে। আমি একসময় বিএনপি’র রাজনীতির সাথে জড়িত ছিলাম।

যদি বিএনপি’র কেন্দ্রীয় কমিটি চায় এবং তেমন পরিবেশ সৃষ্টি হয়ে তাহলে অবশ্যই সৈয়দপুরের উন্নয়নে স্বার্থে ধানের শীষ প্রতীক নিয়ে পৌর নির্বাচানে অংশ নিব। সৈয়দপুর জেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক শওকত হায়াত শাহ বিএনপিতে শওকত চৌধুরীর যোগদানের বিষয়টি নাকোচ করে বলেন, ্ধসঢ়;আমি দলেন কাছে মনোয়ন চাইব। দল মনোয়ন দিলে ধানের শীষ প্রতীক নিয়ে নিয়ে এ পৌরসভায় নির্বাচন করব।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ