1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
যশোরের শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস ২০২১ পালিত হয়েছে দশমিনায় ধর্ষনের অভিযোগে আটক ২ ময়মনসিংহে ১৪ কেজী গাঁজা ও ২০ গ্রাম হেরোইনসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার সংবাদ প্রকাশের পর শার্শায় ভিজিডির চাউল আত্বসাতের তদন্ত শুরু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা শেখ রাসেল দিবসে রাসিকের বর্ণাঢ্য র‌্যালি ও ব্যাতিক্রমি আয়োজন ভাংগা থেকে র‍্যাবের হাতে ইয়াবাসহ বিকাশ প্রতারক চক্রের ২ সদস্য আটক শেখ রাসেল দিবস উদযাপন করলেন পটুয়াখালী মেয়র মহিউদ্দিন আহম্মেদ শার্শায় উপজেলা প্রসাশনের আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত কমলগঞ্জে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্টিত

অনলাইন ব্যাংকিং এর আওতায় এখন রাকাবের শতভাগ শাখা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
অনলাইন ব্যাংকিং এর আওতায় এখন রাকাবের শতভাগ শাখা

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ অনলাইন ব্যাংকিং এর আওতায় এখন রাকাবের শতভাগ শাখা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর শতভাগ শাখা অনলাইন রিয়েল টাইম “কোর ব্যাংকিং সলুয়েশন” বাস্তবায়ন উদযাপন অনুষ্ঠান করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, রাজশাহী।

৩০ জানুয়ারি শনিবার সকাল ১০.৩০ মিঃ পোষ্টাল একাডেমি অডিটোরিয়াম রাজশাহীতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্প্রতি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ( রাকাব) সকল শাখা অর্থাৎ ৩৮৩ টি শাখায় অত্যান্ত সফলভাবে অনলাইন ব্যাংকিং কার্যক্রম চালু হয়েছে। একটি বড় চ্যালেঞ্জ নিয়ে ২০১৯ সালের ডিসেম্বরে অনলাইন কার্যক্রম শুরু করে রাকাব পর্ষদ। মাত্র এক বছরে চ্যালেঞ্জ মোকাবেলায় রাকাব এর আইসিটি বিভাগের নিরলস ও অক্লান্ত পরিশ্রমে ফলে আজকের এই অনলাইন কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। যেখানে দেশের হাজার হাজার কৃষক এই অনলাইনের সুফল পাবে। বাস্তবায়ন হচ্ছে প্রধান মন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠছে বঙ্গবন্ধুর কাঙ্খিত সেই সোনার বাংলা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের (আর্থিক প্রতিষ্ঠান বিভাগ) এর সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ এগিয়ে চলেছে। দেশের প্রান হচ্ছে কৃষি ও কৃষক। কৃষক বাচলে দেশ বাচবে। তাই কৃষকের ঋন সেবা থেকে শুরু করে যেকোন সেবা দ্রুত নিশ্চিত করতে অনলাইনের বিকল্প নাই। রাকাব এত দ্রুত সময়ে CBS সেবা কার্যক্রম বাস্তবায়ন করেছে যা সত্যিই প্রশংসার দাবিদার। রাষ্ট্রায়ত্ত ব্যাংকের মধ্যে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একটি এবং এই ব্যাংকটি আগামীতে দেশের সকল কৃষকের সেবা নিশ্চিত করে প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে সহযোগিতা করবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছুউল আলম মন্ডল, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাকাবের ব্যবস্থাপনা পরিচালক ( অঃ দাঃ) মোহাম্মদ ইদ্রিস, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ঋন ও অগ্রীম বিভাগ-১ এর দায়িত্ব প্রাপ্ত সহকারি মহা ব্যবস্থাপক শওকত শহিদুল ইসলাম, এছাড়াও রাকাবের সকল জোনাল অফিসের ব্যবস্থাপনা পরিচালকসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেইলি নিউজ বাংলা

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ