1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট। আগামী ২ বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর : টেলিযোগাযোগ মন্ত্রী। নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৪৭৫২ লিটার তেল জব্দ ও ন্যায্য মূল্যে তেল বিক্রির নির্দেশ মণিরামপুরে মাদ্রাসার নির্মাণাধিন ৪তলা ভবনের ছাদ থেকে কাঠ পড়ে শিক্ষার্থী আহত সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু রাজশাহীর পবায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল তিনটি প্রাণ 

এই ছয় পানীয় আপনাকে ওজন কমাতে সাহায্য করবে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
ফাইল ছবি

অফিসের ডেস্কে দীর্ঘসময় বসে থেকে কাজ করার জন্য মুটিয়ে গেছেন? বার্গার, পিজার মত ফাস্টফুড প্রিয় হওয়ার কারণে শরীরে মেদ জমেছে! একটু হাটলেই হাপিয়ে ‍ওঠেন। ব্যায়াম করার সময়ও নেই। কিন্তু শরীরকে ফিট রাখার ইচ্ছার কমতি নেই। আপনার জন্যই কার্যকরী হতে পারে এই ছয় পানীয় –

পানি: ওজন কমানোর জন্য পানি বেশ উপকারি। দিনে যত বেশি পরিমাণে পানি পান করবেন আপনার ওজন ততই কমবে। পানিতে লেবুর রস মিশিয়ে খেতে পারেন। এতে অতি দ্রুত ওজন কমবে। যে কোন ব্যায়ামের শুরুতেও পানি পান করতে পারেন। এটি আপনার মেদ ঝরাতে সাহায্য করবে।

ভেজিটেবল স্যুপ: ভেজিটেবল জুসে রয়েছে অনেক পুষ্টিগুণ। এটি বিপাক প্রক্রিয়া বৃদ্ধি করে। রাতে ঘুমানোর আগে স্যুপ খেলে শরীরে ক্যালোরি জমা হয়।

গ্রিন টি: ওজন কমাতে চাইলে প্রতিদিন কমপক্ষে দুই কাপ গ্রিন টি পান করুন। ওজন কমানো ছাড়াও গ্রিন টি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

ভেজিটেবল জুস: নানা রংয়ের শাকসবজির জুস শরীরের জন্য দারুণ উপকারি। ওজন কমাতে ভারি খাবারের পরিবর্তে শাকসবজির জুস খেতে পারেন।

ব্ল্যাক কফি: ব্ল্যাক কফি খুব তাড়াতাড়ি ওজন কমাতে সাহায্য করে এবং শরীরের শক্তি বাড়ায়। ব্ল্যাক কফির ক্যাফেইন বিশ্রামে থাকলেও শরীরকে প্রশান্তি দেয়।

পাস্তুরিত দুধ: পাস্তুরিত দুধে চর্বিহীন প্রোটিন, ভিটামিন ডি এবং ক্যালসিয়াম রয়েছে। এটি ক্যালোরি ছাড়া ভিটামিন পেতে এবং হাড় শক্ত করতে সাহায্য করে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ