1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:

কালের সাক্ষী হয়ে দাড়িয়ে আছে গ্রামের পোস্ট অফিস গুলো

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবস্থিত পোস্ট অফিস।

বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবস্থিত পোস্ট অফিসগুলো কালের সাক্ষী হয়ে দাড়িয়ে আছে। এই সব পোস্ট অফিস গুলোতে তেমন কার্যক্রম দেখা যায় না। দেখা যায় রানাদের টাকা নিয়ে বাড়িতে বাড়িতে দৌড়াতে। ডিজিটাল যুগে হারিয়ে যাচ্ছে পোস্ট অফিস গুলো।

পোস্ট অফিসগুলো তালাবদ্ধ ভাবে দেখা যায়। কয়েক মাস ঘুরেও উপজেলার রূপাপাত ইউনিয়নের বন্ডপাশা গ্রামের পোস্ট অফিস খোলা পাওয়া যায়নি। অফিসটি বন্ধ এবং ডাক বাক্স বন্ধ দেখা যায়। উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ী বাজারের ডাক বাক্সটি গাছে ঘুলছে নেই তার কার্যক্রম।

একটি সময় দেখা যেত রানারকে মানুষের বাড়িতে বাড়িতে চিঠি ও টাকা পৌছায় দিতে। কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে তা। তেলজুড়ী বাজারের ব্যবসায়ী শামসুল আলম লাল্টু ও কালিনগর বাজারের ব্যবসায়ী বিনয় বিশ্বাস বলেন, এক সময় চোখে পড়তো রানারকে চিঠি এবং টাকা নিয়ে মানুষের বাড়িতে ছুটে যেতে।

এখন আর দেখা যায় না। অনেক মাকে, স্ত্রীকে, বোনকে, ভাইকে চিঠির অপেক্ষায় থাকতে দেখা যেত। চিঠি পেতে দেরি হলে পোস্ট অফিসে নিয়মিত খোজ খবর নিতে দেখা যেত। পোস্ট অফিস এবং চিঠি রাখার বাক্স গুলো দাড়িয়ে আছে কিন্ত তার কার্যক্রম দেখা যায় না। তবে উপজেলার প্রাণ কেন্দ্রে পোস্ট অফিসের কার্যক্রম চালু রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ