1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:১৫ অপরাহ্ন
শিরোনাম:
যশোরের শার্শার নাভারণে জাতীয় সড়ক দিবস ২০২১ পালিত হয়েছে দশমিনায় ধর্ষনের অভিযোগে আটক ২ ময়মনসিংহে ১৪ কেজী গাঁজা ও ২০ গ্রাম হেরোইনসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার সংবাদ প্রকাশের পর শার্শায় ভিজিডির চাউল আত্বসাতের তদন্ত শুরু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা শেখ রাসেল দিবসে রাসিকের বর্ণাঢ্য র‌্যালি ও ব্যাতিক্রমি আয়োজন ভাংগা থেকে র‍্যাবের হাতে ইয়াবাসহ বিকাশ প্রতারক চক্রের ২ সদস্য আটক শেখ রাসেল দিবস উদযাপন করলেন পটুয়াখালী মেয়র মহিউদ্দিন আহম্মেদ শার্শায় উপজেলা প্রসাশনের আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত কমলগঞ্জে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্টিত

কিটনাশক প্রয়োগে ফসল নষ্ট দশমিনায় ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
ফসল নষ্ট দশমিনায় ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন।

কিটনাশক প্রয়োগে ফসল নষ্ট দশমিনায় ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন


দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: গ্রীন বাংলা এগ্রোভেট লিমিটেডের জি-প্রিড কিটনাশক ব্যবহারে ফসল নষ্ট হওয়ায় পটুয়াখালীর দশমিনায় মানববন্ধন করেছেন ক্ষক্ষিগ্রস্ত কৃষকরা। মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অধিদপ্তরের সামনে ক্ষতিগ্রস্ত কৃষক-কৃষানীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে উপজেলার বেতাগী-সানকিপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষানী বিবি হাজরা,রিনা,হাসিনা, কৃষক স্বপন ও আনিসসহ প্রায় দুই শতাধিক কৃষক অংশগ্রহণ করেন। মানববন্ধনে কৃষকরা ও কিটনাশক ব্যবসায়ী অভিযোগ করে জানান, গত মাসের ২৪, ২৫,২৭ ও ৩০ তারিখ উপজেলার বেতাগী-সানকিপুর ইউনিয়নের ঠাকুরহাট বাজারের মেসার্স কবিরাজ কৃষি বিতানের মালিক সুমন কবিরাজ বাউফলের কালাইয়া ইউনিয়নের এ ইসলাম এন্টাপ্রাইজ এন্ড তুবা টেলিকমের মো. আরিফুল ইসলামের থেকে গ্রীন বাংলা এগ্রোভেট লিমিটেডের জি-প্রিড কিটনাশক বিক্রির জন্য ক্রয় করেন।

পরে ওই কিটনাশক বেতাগী-সানকিপুর ইউনিয়নের স্থানীয় কৃষকদের কাছে বিক্রি করেন। কৃষকরা গ্রীন বাংলা এগ্রোভেট লিমিটেডের ওই কিটনাশক কিনে তাদের মুগডাসহ রবিশষ্যে প্রয়োগ করলে ফসল সম্পূর্ণ নষ্ট হয়ে যায়। কৃষকরা দাবি করেন, গ্রীন বাংলা এগ্রোভেট লিমিটেডের জি-প্রিড কিটনাশক ব্যবহারে তাদের প্রায় আড়াইশ একর জমির ফসল নষ্ট হয়ে গেছে।

এ ঘটনায় তারা বিভিন্ন দপ্তরে একাধিক বার লিখিত অভিযোগও দিয়েছেন বলে জানান তারা। ক্ষতিগ্রস্ত কৃষকরা মানববন্ধনে ক্ষতিপূরণের দাবি জানান। এ বিষয় এ ইসলাম এন্টাপ্রাইজ এন্ড তুবা টেলিকমের মো. আরিফুল
ইসলাম জানান, ঘটনাস্থলের কৃষকের হাতে আমার কর্তৃক পন্য বিক্রি হয়নি। তাই আমি দোষী না। উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জাফর আহম্মেদ জানান, এ ধরনের কিটনাশক সম্পর্কে আমার ধারনা নেই।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ