1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুর সীমান্তে বিজয়া দশমীকে ঘিরে দুই বাংলার মিলন মেলা এমপি’র বাসা থেকে চুরি করে পালিয়ে যাওয়া গৃহকর্মী দশমিনায় ৯ দিনপর আটক  রাজশাহীতে যাত্রা শুরু করলো “রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম” নাগরপুর উপজেলাধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জননন্দিত নেতা তারেক শামস খান হিমু। বোয়ালমারীতে ডিসির পূজামন্ডপ পরিদর্শন রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ে মাসব্যপী আমানত সংগ্রহ-২০২২ এর উদ্বোধন পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলগের চেয়ারম্যান প্রার্থীর দশমিনা উপজেলায় মতবিনিময় সভা দশমিনায় জাতীয় কন্যা দিবস উদযাপন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। দৌলতপুর দেওয়ানী আদালত পরিদর্শন করলেন বিচারপতি মোস্তাফিজুর রহমান

কুষ্টিয়া কেন্দ্রীয় গোরস্থান মসজিদ ও মাদ্রাসায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২

নিজস্ব প্রতিবেদক: সোমবার (৭ মার্চ) বাদ যহর কুষ্টিয়া কেন্দ্রীয় গোরস্থান মসজিদ ও দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোডিং আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
৭ই মার্চের ভাষণ যুগ যুগ ধরে বাঙালীকে প্রেরণা দিয়ে যাবে।

আজ এটি প্রমাণিত সত্য যে, সত্য কেউ কখনো মুছে ফেলতে পারে না। আর ৭ই মার্চের ভাষণেই তো জাতির পিতা বলে গেছেন— কেউ দাবায়া রাখতে পারবা না। বাঙালীকে কেউ দাবায় রাখতে পারে নাই। এখনও এই ভাষণ আমাদের অনুপ্রেরণা দেয়। এ ভাষণের প্রতিটি লাইন একেকটার কবিতার অংশ।

ভাষণের যে ঐতিহাসিক কথা— এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। ১৯৭১ সালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে এই লাইনটা বাজানো হতো। ২১ বছর বাঙালী জাতি স্বাধীনতার বিকৃত ইতিহাস শুনেছে। আর একুশটা বছর ধরেই আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, লাখো শহীদের রক্তদান, আমাদের সংগ্রাম— সবকিছু ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) বাদ যহর কুষ্টিয়া কেন্দ্রীয় গোরস্থান মসজিদ ও দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোডিং আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন অনুষ্ঠানের দোয়া মাহফিলে কুষ্টিয়া কেন্দ্রীয় গোরস্থান মসজিদের খতিব ও ইমাম মাদ্রাসার মুহতামিম মুফতি হাবিবুল্লাহ ফারুকী এ কথা বলেন।

এ সময় সেখানে মসজিদের মুসুল্লি, মাদ্রাসার সকল শিক্ষক ও ছাত্ররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের বিদায়ী আত্মার শান্তি কামনা করে দেশের কল্যাণ ও সকল কবর বাসীর শান্তির উদ্দেশ্যে আল্লাহ পাকের দরবারে দোয়া করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ