1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুর সীমান্তে বিজয়া দশমীকে ঘিরে দুই বাংলার মিলন মেলা এমপি’র বাসা থেকে চুরি করে পালিয়ে যাওয়া গৃহকর্মী দশমিনায় ৯ দিনপর আটক  রাজশাহীতে যাত্রা শুরু করলো “রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম” নাগরপুর উপজেলাধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জননন্দিত নেতা তারেক শামস খান হিমু। বোয়ালমারীতে ডিসির পূজামন্ডপ পরিদর্শন রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ে মাসব্যপী আমানত সংগ্রহ-২০২২ এর উদ্বোধন পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলগের চেয়ারম্যান প্রার্থীর দশমিনা উপজেলায় মতবিনিময় সভা দশমিনায় জাতীয় কন্যা দিবস উদযাপন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। দৌলতপুর দেওয়ানী আদালত পরিদর্শন করলেন বিচারপতি মোস্তাফিজুর রহমান

চেয়ারম্যান কুদরত আলীর একক প্রচেষ্টায় নাগরপুরে রাস্তার কাজের উদ্বোধন।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৪ জুলাই, ২০২২
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার :  নাগরপুর ইউনিয়ন পরিষদ টাঙ্গাইল জেলার নাগরপুর থানার একটি অন্যতম ইউনিয়ন পরিষদ। এই ইউনিয়ন পরিষদে রয়েছে নাগরপুরের একমাত্র সরকারি কলেজ। রয়েছে প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি যদুনাথ  পাইলট উচ্চ বিদ্যালয়, রয়েছে টাঙ্গাইল জেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান নয়ান খান মেমোরিয়াল উচ্চবিদ্যালয় সহ বেশ নামকরা অনেক শিক্ষা প্রতিষ্ঠান সহ ঢাকা বিভাগের অন্যতম বড় কেন্দ্রীয় কালীবাড়ি।
 কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় নাগরপুর সদর ইউনিয়ন এর ৫ নং ওয়ার্ডের মধ্যে অবস্থিত নাগরপুর কাজী অফিস হতে কেন্দ্রীয় কালী বাড়ির সামনে দিয়েছি সিও অফিস হয়ে বাস স্ট্যান্ড ও সোজা হসপিটাল রাস্তার বেহাল দশা।
 বিগত সময়ে বিভিন্ন  সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা নানারকম প্রতিশ্রুতি দিয়েও এই কাজ সম্পন্ন করেন নি।
 তাই বলা চলে ৫ নং নাগরপুর সদর ওয়ার্ড এর বাসিন্দাদের সাথে একরকম প্রহসন করা হয়েছে।
 এই প্রহসনের হাত থেকে বাঁচানোর লক্ষ্যে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের তথা নৌকা মার্কার মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: কুদরত আলী নির্বাচনী  জনসভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি যদি নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান নির্বাচিত হতে পারেন তাহলে অবশ্য অবশ্যই এই রাস্তাটি ৫ নং নাগরপুর সদর ওয়ার্ড এর জনগণকে উপহার দিবেন।
 এরই ধারাবাহিকতায় আজ ৪ঠা জুলাই রোজ সোমবার সকাল ১১ ঘটিকার সময় ৫নং নাগরপুর সদর ওয়ার্ড এর সিইও অফিস হইতে কেন্দ্রীয় কালীবাড়ির সামনে দিয়ে কাজী অফিস পর্যন্ত প্রতিশ্রুত বদ্ধ রাস্তার কাজ নিজ হাতে শুভ সূচনা করেন নাগরপুরের গনমানুষের নেতা, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে বাংলাদেশ আওয়ামীলীগের তথা নৌকা মার্কার মনোনীত বিপুল ভোটে নির্বাচিত একমাত্র সফল চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ নাগরপুর উপজেলা শাখার সাবেক আহবায়ক, রাজপথ থেকে বিকশিত নেতৃত্ব, অনলবর্ষি বক্তা, বর্তমান সময়ে নাগরপুরের সর্বোচ্চ জনপ্রিয় ব্যক্তিত্ব, বিএনপি জামাত জোট সন্ত্রাসীদের ত্রাস, অসহায় নিপীড়িত মানুষের প্রাণের স্পন্দন, বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সংগ্রামী সফল সাধারণ সম্পাদক জননেতা মোঃ কুদরত আলী।
তিনি আজ সকাল ১০টায় সিও অফিস সংলগ্ন রাস্তায় উপস্থিত হয়ে এলাকার সকল স্তরের মানুষকে সাথে নিয়ে পুরো এলাকাটি রাস্তাঘাটের বিভিন্ন সমস্যা, এলাকার মানুষের বিভিন্ন সমস্যা নিজে স্বশরীরে স্বচক্ষে পরিদর্শন করেন এবং এলাকার মানুষের সাথে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন।
অতি দ্রুত সময়ের মধ্যে এ সকল সমস্যা  সরকারি সহযোগিতায় সম্ভব না হলেও নিজ উদ্যোগে সমাধান করার প্রত্যয় ব্যক্ত করেন।
 এরপর এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে নিজ হাতে এই প্রতিশ্রুতবদ্ধ রাস্তার কাজের শুভ উদ্বোধন করেন।
 এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগ নাগরপুর উপজেলার আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য,  ৫ নং নাগরপুর ওয়ার্ড আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রামকৃষ্ণ সাহা রামা। উপস্থিত ছিলেন ৫নং নাগরপুর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মোবারক হোসেন এবং এই ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ মোক্তার হোসেন সহ এলাকার বিভিন্ন পর্যায়ের সাধারণ মানুষ।
রাস্তার উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে জননেতা মোঃ কুদরত আলী গণমাধ্যমকে জানান, আমি আমার নির্বাচনী জনসভায় ওয়াদা করেছিলাম এই রাস্তাটি অতিসত্বর করে দেব। এই রাস্তার কাজের জন্য এই এলাকার যে সকল জনগণ তাদের নিজস্ব স্থাপনা ও জায়গা ছেড়েছেন আমি তাদেরকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আর আজ এই রাস্তার কাজের শুভ উদ্বোধন করতে পেরে সত্যি গৌরব বোধ করছি। আমি এই ওয়ার্ডের সকল জনগণের নিকট কৃতজ্ঞ, তারা আমাকে আমার নির্বাচনে সকল প্রকার সাহায্য সহযোগিতা করেছেন যার কারণেই আজকে আমি এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।  ভবিষ্যতে এই এলাকার যেকোনো সমস্যা ও উন্নয়নে আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ পর্যায়ে সহযোগিতা করব, ইনশাআল্লাহ।
রাস্তা উদ্বোধন শেষে এলাকার জনগণের সাথে গণমাধ্যমের বিভিন্ন বিষয়ে কথা হয়।
এই ওয়ার্ডের কৃতি সন্তান, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগ নাগরপুর উপজেলা আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ৫ নং নাগরপুর সদর ওয়ার্ড আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রামকৃষ্ণ সাহা গণমাধ্যমকে বলেন, পদ্মা সেতু সারা বাংলাদেশের মানুষের কাছে চাঁদ সমতুল্য সেতু।  যা মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার একমাত্র বলিষ্ঠ নেতৃত্বেই বাংলার মানুষকে উপহার দেওয়া সম্ভব হয়েছে। পদ্মা সেতু বাস্তবায়ন হওয়াতে আমরা যেমন আনন্দে উদ্ভাসিত ঠিক তেমনি এই রাস্তাটিও এই ওয়ার্ডের সকল মানুষের নিকট চাঁদ সমতুল্য। আমরা আজকে সত্যিই এতটাই আনন্দিত যা আমরা ভাষায় প্রকাশ করতে পারবো না।  আর এটি বাস্তবায়ন সম্ভব হয়েছে আমাদের নাগরপুর সদর ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান, অসহায় নিপীড়িত মানুষের শেষ আশ্রয়স্থল, আমাদের শ্রদ্ধাভাজন নেতা নাগরপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা মোঃ কুদরত আলীর বলিষ্ঠ ভূমিকায়।  তিনি ব্যক্তিগতভাবে উদ্যোগী না হলে আজও আমরা এই রাস্তাটি পেতাম না। আমি ব্যক্তিগতভাবে এবং সমস্ত এলাকাবাসীর পক্ষ থেকে তাকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
আমি আরো কৃতজ্ঞতা জ্ঞাপন করেছি এই রাস্তার বাজেট বরাদ্দতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন নাগরপুর উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা কে। তিনি ব্যক্তিগতভাবে নাগরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আমাদের সকলের প্রাণপ্রিয় নেতা মো: কুদরত আলীর পরামর্শে এই রাস্তার বাজেট পাস করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এজন্য এই এলাকাবাসীর পক্ষ হতে তাকেও অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
রাস্তাটি বাস্তবায়ন হওয়ার জন্য এলাকাবাসী নাগরপুর সদর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জননেতা মোঃ কুদরত আলীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ