1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চীনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চিঠি শিক্ষার্থীদের দিয়ে এসএসসি’র খাতা মূল্যায়ন :শিক্ষককে অব্যাহতি যার শরীরে সালথা-নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা—–মেজর (অবঃ) আতমা হালিম বোয়ালমারীতে চুরি করে মেহেগনী গাছ কর্তন মিল থেকে গাছ জব্দ চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা বোয়ালমারীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে এলাকাবাসীর বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী দশমিনা খেলাঘর সদস্যদের শপথ ও পরিচিতি সভা। দশমিনায় সামাজি সম্প্রীতী সমাবেশ অনুষ্ঠিত  মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

দশমিনায় কৃষি যন্ত্রপাতি বিতরন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

মোঃবেল্লাল হোসেন: পটুয়াখালী দশমিনা উপজেলায় সকাল ১১টায় উপজেলা কৃষি অফিস হল রুমে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরন করা হয়। সমন্বিত ব্যবস্থপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পেন আওয়াতায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএিনও)(ভারপ্রাপ্ত) সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আজিজ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সামসুরন্নহার খান ডলি,উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা নাহিদ হাসান, উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি এইচ এম ফোরকান সহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের উপকারভোগি কৃষক। প্রধান বক্তাহিসাবে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাফর আহম্মেদ বলেন, উপজেলায় কৃষিকাজকে সহ করার লক্ষ্যে সরকার উপজেলায় কৃষকের মাঝে ৭০% ভর্তুকিতে ২ কোটি টাকা ব্যায়ে ৭টি হারভেস্টার মেশিন উপজেলা কৃষি সম্প্রসান অধিদপ্তর দশমিনার মাধ্যমে কৃষকের মাঝে বিতরন করেন।

এতে করে কৃষকের সহজ লভ্যে (ধান,গম,সয়াবিন) কাটা, মাড়াই ও ঝাড়াই করা সম্ভব। তিনি আরো বলেন এ মেশিন ১ ঘন্টায় এক একর জমির ধান কাটতে পারবে এবং এতে খরচ হবে ৩-৪ হাজার টাকা যা আগে কৃষকের খরচ হতো ১১-১২ হাজার টাকা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ