1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

দশমিনায় কৈশোর স্বাস্থ্য সেবা কর্নার উদ্বোধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: “১৮বছরের আগে বিয়ে নয় ২০বছরের আগে সন্তান নয়” পটুয়াখালী দশমিনা উপজেলায় বাঁশবাড়ীয়া ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃতানিয়া ফেরদৌস এর সভাপতিত্বে এক মাত্র কৈশোর স্বাস্থ্য সেবা কর্নার উদ্বোধন করা হয়। উক্ত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিথ ছিলেন,দশমিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা,আবদুল আজিজ।

বিশেষ অতিথী হিসাবে উপস্থিথ ছিলেন,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা,মোঃশরিফুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মোঃ রবিউল হোসেন, দশমিনা উপজেলা আ’লীগের সাবেক সিনিয়র সভাপতি,কাজী কালাম,বাশবাড়ীয়া ইউনিয়ন চেয়ারম্যান,আলতাফ হোসেন আকন,গছানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,মোঃখবিরুল ইসলাম রিন্টু,ব্যবস্থাপক পরিচালক পল্লী সঞ্চায় ব্যাংক,মোসাঃরুমা বেগম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।প্রধান অতিথীর বক্তব্যে বলেন,মাননীয় প্রধান মন্ত্রী জাতীর জনক বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনা তৃনমূলে স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার জন্য এই সেবার চালু করেন।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, কৈশোর স্বাস্থ্য সেবা কর্নারের মাধ্যমে কিশোরিদের নাবলা কথা একজন স্বাস্থ্যকর্মী শুনে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন,গর্ভবতী মায়েদের বিনামূল্যে রক্তের গ্রæপ,হিমগেøাবিন পরীক্ষা সহ বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রদান করা হবে। উক্ত উদ্ধোধন অনুষ্ঠানের সভাপতি সমাপনী বক্তব্যে বলেন,দশমিনা উপজেলায় একমাত্র কৈশোর স্বাস্থ্য সেবা কর্নার আজ থেকে চালু করা হলো।

এখানে গর্ভবতী মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেয়া হবে এবং কৈশোরে অনেক বালিকারা তাদের শারিরীক সমস্যার কথা পরিবারের কাছে বলতে লজ্জাবোধ করে তাই তাদের উন্নত স্বাস্থ্য সেবার জন্য গনপ্রজাতন্ত্রী বাংদেশ সরকারের স্বাস্থ্য বিভাগ এই ব্যবস্থা গ্রহন করেছেন। পরবর্তীতে গর্ভবতী মহিলাদের প্রত্যেককে গর্ভকালীন সময়ের জন্য সঞ্চায়ি ব্যাংক তুলেদেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ