1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

দশমিনায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১

মো. বেল্লাল হোসেন, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি:
প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দশমিনা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের মাঠে শুরু হওয়া এ প্রদর্শনী দিনব্যাপী চলবে।

দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আল-আমিন এর সভাপতিত্বে ডা. আতিকুর রহমান এর সঞ্চালনায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখলী-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য এস এম শাহজাদা।

বিশেষ অতিথি ছিলেন, দশমিনা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জাফর আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মোঃ নাসির উদ্দিন পালোয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান ডা. সামসুন্নাহার খান ডলি, দশমিনা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দশমিনা সদর ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহামুদ
লিটন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের শেষে অতিথিরা প্রদর্শনীর ৩০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখির প্রদর্শনীগুলো ঘুরে দেখেন। এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতিকুর রহমান বলেন , বর্তমানে দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি।

হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর
মাধ্যমে এই দশমিনা উপজেলার মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বদ্ব হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা স্থানীয় সাংসদ সদস্য এস এম শাহজাদা বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ