1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মাহাবুব মাষ্টারের মোটরসাইকেল শোভাযাত্রা ত্রিশালে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব এর কমিটি ঘোষণা বিজয়া দশমীকে ঘিরে নানা আয়োজন ভাগাভাগী করতে দুই বাংলার মানুষের উৎসব কুমিল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করেছে জামায়াত-বিএনপি: রকি কুমার ঘোষ দৌলতপুরে দুটি রাস্তার কাজ উদ্বোধন করলেন এমপি বাদশাহ্ দৌলতপুরে ক্যান্সার-কিডনি রোগীদের মাঝে চেক বিতরণ করেন, এমপি বাদশাহ্ দৌলতপুরে পিতার আত্মহত্যায় সন্তানের সংবাদ সম্মেলন ঝিকরগাছায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ মোটরসাইকেল আরোহী নিহত দুর্দিনে আফাজ উদ্দিন আহমেদ সব সময় পাশে দাঁড়িয়েছেন: মাহবুব উল আলম হানিফ

দুর্দিনে আফাজ উদ্দিন আহমেদ সব সময় পাশে দাঁড়িয়েছেন: মাহবুব উল আলম হানিফ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

কুষ্টিয়া দৌলতপুরে সাবেক সাংসদ আফাজ উদ্দিন আহমেদের স্মরণ সভায় মাহবুব-উল আলম হানিফ।


জিল্লুর রহমান ডেইলি নিউজ বাংলা ডেক্স: কুষ্টিয়া দৌলতপুরে আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ও সাবেক সংসদ সদস্য মরহুম আফাজ উদ্দিন আহমেদের স্মরণে সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেল ৫ টায় দৌলতপুর সরকারী পাইলট হাইস্কুল মাঠে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ মাহবুব উল আলম হানিফ বলেন, আফাজ উদ্দিন আহমেদ ছাত্র জীবন থেকে শুরু করে শেষ দিন পর্যন্ত সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

জ্ঞানের আলোয় আলোকিত হয়ে বাংলাদেশ  আওয়ামী লীগের  রাজনীতি করেছেন। রাজনীতিবিদ হিসেবে এবং একজন পিতা হিসেবে তিনি অবশ্যই চিরস্মরণীয় হয়ে থাকবেন। জীবিত থাকবেন তার এলাকার মানুষের কাছে, বাংলাদেশের মানুষের কাছে, আওয়ামী লীগের কাছে।

আফাজ উদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা নিবেদন  করে বলেন, সত্যিকার অর্থে বলতে কি অত্যন্ত পরিশালীত ভাষায় পরিমিত বক্তব্য দেওয়া ছিল তার প্রধান গুণ। আমরা তার অতীত থেকে শুরু করে শেষ জীবন পর্যন্ত দেখেছি তার যে সময়ানুবর্তিতা, নিয়মানুবর্তিতা- এটা ছিল তার বড় রকমের একটা গুণ।

এসময় তিনি আরো বলেন, বিএনপি আস্তাকুড়ে আছে এবং আজীবন আস্তাকুড়ে থাকবে, যতদিন পর্যন্ত তারা তাদের পাপের জন্য জাতির কাছে ক্ষমা না চাইবে। তিনি বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলামকে উদ্দেশ্য করে বলেন, কথায় কথায় গণতন্ত্রের কথা বলেন, কথায় কথায় মানবাধিকারের ছবক দেন, আমার জিঞ্জাসা করতে ইচ্ছে হয় কোথায় ছিল আপনার গণতন্ত্র।

২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত আপনারা ক্ষমতায় ছিলেন। আপনার নেত্রী বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন, আপনার নেতা তারেক রহমান হাওয়া ভবনে বসে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। হাজার হাজর নেতা-কর্মীকে হত্যা করা হয়েছিল। এই কুষ্টিয়ায় কত মানুষকে নির্যাতনের শিকার হতে হয়েছিল, মিথ্যা মামলা দিয়ে আমার নেতা-কর্মীকে কারাগারে পাঠানো হয়েছিল।

আওয়ামী লীগ যুবলীগ নেতা-কর্মীদের হাত কেটে দিয়েছিলেন, পা কেটে দিয়েছিলেন, মা বোনদের ওপর পাশবিক নির্যতন চালিয়েছিলেন তা জাতি আজও ভুলে নাই। তাই আপনাদের মুখে গণতন্ত্রের ছবক মানায় না।

কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর উপজেলা শাখার সভাপতি আঃকঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারন সম্পাদক কুষ্টিয়া ৩ আসনের সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  বাংলাদেশ আওয়ামী লীগ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সদর উদ্দিন খান, বাংলাদেশ আওয়ামী লীগ কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোঃ আজগর আলী, চেয়ারম্যান জেলা পরিষদ কুষ্টিয়াও সিনিয়র সহসভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ কুষ্টিয়া জেলা শাখা কুষ্টিয়া বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রবিউল ইসলাম, সংসদ সদস্য কুষ্টিয়া-৪ ও প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ,

উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক সাংসদ ও উপজেলা আ.লীগের সহসভাপতি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী. চেয়ারম্যান উপজেলাপরিষদ কুষ্টিয়া সদর ও সাধারন সম্পাদক, বাংলাদেশ আ.লীগ কুষ্টিয়া শহর শাখা,কুষ্টিয়া, চেয়ারম্যান উপজেলা পরিষদ দৌলতপুর ও যুগ্ম সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর উপজেলা শাখা,কুষ্টিয়া।

আরো বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। স্মরণসভায় বক্তারা বলেন, সাধারণ মানুষ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের দুর্দিনে আফাজ উদ্দিন আহমেদ সব সময় পাশে দাঁড়িয়েছেন।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে মানবতার কল্যাণে কাজ করে গেছেন তিনি। সভা শেষে আফাজ উদ্দিন আহমেদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। স্মরণ সভাটি সঞ্চালনা করেন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড.শরীফ উদ্দিন রিমন।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ