1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট। আগামী ২ বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর : টেলিযোগাযোগ মন্ত্রী। নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৪৭৫২ লিটার তেল জব্দ ও ন্যায্য মূল্যে তেল বিক্রির নির্দেশ মণিরামপুরে মাদ্রাসার নির্মাণাধিন ৪তলা ভবনের ছাদ থেকে কাঠ পড়ে শিক্ষার্থী আহত সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু রাজশাহীর পবায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল তিনটি প্রাণ 

দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৩রা নভেম্বর ২০২০ মঙ্গলবার সকাল ১১ ঘটিকার সময় উপজেলার আল্লারদর্গা নুরুজ্জামান বিশ্বাস অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব রেজাউল হক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. শরীফ উদ্দিন রিমন এর পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মো. মোফাজ্জল হক, কুষ্টিয়া জেলা শ্রমিক লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড.মো. নজরুল ইসলাম ,দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জিয়াউল আলম, হোগলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম চৌধুরী, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সর্দার হাসিমুদ্দিন হাসু, পিয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজগর আলী বিশ্বাস, মরিচা ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন, রিফাইত ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা সেকেন্দার আলী, যুবলীগ নেতা ইমরান চৌধুরী কলিন্স, মৎস্যজীবী লীগ নেতা পল্টন চৌধুরী, ছাত্রলীগ নেতা তানভীর চৌধুরী, আওয়ামীলীগ নেতা কামরুল ইসলাম, এ্যাড. ওয়ালিউল আলম শাওন, এ্যাড. মির্জা আলম রিগান, মোছাঃ মারুফা ইয়াসমিন সুরভী সিনিয়র সহকারী শিক্ষক এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা আহবায়ক বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর চার নেতাকে সরকারে যোগ দেয়ার প্রস্তাব দেয় সে সময়ের ক্ষমতা দখলকারী মুশতাক আহমেদ। কিন্তু চারজন সে প্রস্তাব প্রত্যাখ্যান করার পর তাদেরকে আটক করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি করা হয়।

ওই ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, মনসুর আলী ও মোহাম্মদ কামারুজ্জামানকে হত্যা করে সেনাবাহিনীর বিপথগামী কয়েকজন সদস্য। কিন্তু যে উদ্দেশ্যে তারা নেতাদের হত্যা করেছিল। তাদের সে উদ্দেশ্যে সফল হয়নি। আর তা কখনো হবে না। পরে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ