1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
পদ্মা বহুমুখী সেতু পারাপারে টোল নির্ধারণ সরকারের। ট্রাকে নয়, ডিলারদের দোকানে মিলবে টিসিবির পণ্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফিরেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে : মেয়র লিটন দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত বাঘায় র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক ১ শেখ হাসিনার ৪২তম  স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। টাঙ্গাইলের নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন। সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।

দৌলতপুরে ৯ পরিবারের বসতবাড়ি আগুনে পুড়ে ছাই

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

কুৃষ্টিয়া দৌলতপুর: কুষ্টিয়া দৌলতপুর উপজেলার খাস মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গইড়ি পাড়া গ্রামের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা, মৃত বিলাত মন্ডলের ছেলে জামাল, একরাম, মাহাবুল ও মোতালেবের ছেলে সুজন, মৃত জসিম উদ্দিনের মেয়ে, বিধবা ভানু, ফুরু, আসুরা ও মোতালেবের মেয়ে তোরিফোন ও ভূগোলের ছেলে এনামুলের বসতবাড়িতে শুক্রবার সন্ধ্যা আনুমানিক সাতটার পরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে অসহায় হতদরিদ্র নয়টি পরিবারের বসতবাড়ি সহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

এ বিষয়ে অসহায় পরিবারের লোকজন জানান, কিছু বুঝে উঠার আগে হঠাৎ জামালের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মাঝে সকল বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আমরা এলাকার সবথেকে দারিদ্র মানুষ আমাদের জমি জায়গা একেবারে কম হওয়াতে নয়টি পরিবার পাশাপাশি বসতি করেছিলাম।

আগুনে আমাদের নয়টি পরিবারের জমি জায়গার কাগজপত্র, ভোটার আইডি কার্ড, ছেলে-মেয়ের স্কুল সার্টিফিকেট, গরু ছাগল সহ বসতির সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আমাদের এই অসহায় পরিবারের প্রায় সারা জীবনের সম্পদ দিয়ে বাড়ির আসবাবপত্র ও বসতি করেছিলাম। তাই আমরা সরকারের কাছে সাহায্যের আবেদন করছি সরকার যদি আমাদের পুনর্বাসনের জন্য কিছু দেয় তাহলে আমরা আবার বসবাসের জন্য পুনরায় উঠে দাড়াতে পারব।

এ সময় এলাকাবাসী দাবি করেন, এলাকার সব থেকে দরিদ্র মানুষ তারা তাই আমরা চাই যে তাদের পুনর্বাসনের জন্য উপজেলা প্রশাসন,দৌলতপুর আসনের সংসদ সদস্য , উপজেলা চেয়ারম্যান সহ সকল শ্রেণী-পেশার মানুষ তাদের পাশে দাঁড়াবে।

ঘটনাস্থল পরিদর্শন করেন, সাবেক চেয়ারম্যান সরদার হাসেম উদ্দিন হাসুর ছেলে আব্দুল খালেক তিনি এসময় সকল অসহায় পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ