1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম:
সামিট এন্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে রিয়েল এষ্টেট ক্যাটাগরিতে এমারজিং ডেভেলপার অফ দ্যা ইয়ার পদকপ্রাপ্ত হয়েছে রিয়েল ক্যাপিটা গ্রুপ বোয়ালমারীতে ৪৮ হাজার টাকা হাতিয়ে নিলো বিকাশ চক্র দশমিনায় খালে বিষ প্রয়োগ করে মাছ নিধোন করায় মানববন্ধন। ইনডেমনিটি অধ্যাদেশ : ইতিহাসের কলঙ্কিত অধ্যায়  ফরিদপুরে বিশ্ব নদী দিবস পালন বাবার লাশ বাড়িতে রেখে এস এসসি পরিক্ষা দিলো রানা প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা।  বোয়ালমারীতে দুর্গাপূজা উপলক্ষ্যে থানা পুলিশের মতবিনিময়সভা দশমিনায় নদী দিবস-২০২২ উদযাপন।  নিখোঁজের ২৯ দিনন পর এক নারী বোয়ালমারী থেকে উদ্ধার

দ্ধিতীয় ধাপে জনশুমারি ও গৃহগননা প্রশিক্ষন, ১৫-২১জুন পর্যন্ত চলবে গননা।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২

 

মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি

সারা বাংলাদেশের ন্যায় দশমিনা উপজেলায় জনশুমারি ও গৃগননা প্রশিক্ষন প্রথম ও দ্ধিতীয় ধাপ অনুষ্ঠিত।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষনের উদ্ধেধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন আল হেলাল।এ সময় আরো উপস্থিত ছিলেন,উপ-পরিচালক(ভারপ্রাপ্ত),জেলা পরিসংখ্যান কার্যালয় , পটুয়াখালী মোঃহাবিবুর রহমান, পরিসংখ্যান কর্মকর্তা, উপজেলা পরিসংখ্যান কার্যালয় পটুয়াখালী সদর মোঃমিরাজুর রহমান,দশমিনা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মোঃ মনিরুল হক।
প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন জোনাল অফিসার,জোন-১ মোঃওহাব আলী।

জানা যায়, আগামী ১৫জুন তারিখ থেকে ২১জুন পর্যন্ত সারা বাংলাদেশে জনশুমারি ও গৃহগননা শুরু হবে । জনশুমারি ও গৃহগননার কাজে উপজেলায় মোট গননাকারি ২শত ৯৬ জন, উপজেলা সুপারভাইজার ৫৩জন ও জোনাল অফিসার ৩ জন নিয়োগ দেয়া হয়েছে। উপজেলায় ৪জুন থেকে ৭জুন ফিল্ট পর্যায় গননাকারিদের বিভিন্ন ইউনিয়নে প্রশিক্ষন দেয়া হয় এবং ৯জুন থেকে ১২ জুন উপজেলায় সকল সুপারভাইজারদের উপজেলা পরিষদ হল রুমে প্রশিক্ষন দেয়া হয়।

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মোঃমনিরুল হক জানান, এই প্রথম বারের মতো ডিজিটাল পদ্বতিতে জনশুমারি ও গৃহগননা হচ্ছে। উপজেলায় জনশুমারি ও গৃহগনানকারি ফিল্ট পর্যায় ২শত ৯৬জন,সুপারভাইজার পদে ৫৩ জনএবং জোনাল অফিসার পদে ৩ জনকে অস্থায়ী নিয়োগ ও প্রথম ও দ্ধিতীয় ধাপে প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে। আজ প্রশিক্ষনের শেষ দিন । ১৫ জুন শুরু থেকে এ গননা চলবে ২১ জুন পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ