1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
রাসিক মেয়রের সহযোগিতায় হুইলচেয়ার পেলেন প্রতিবন্ধী জেসমিন খাতুন আসন্ন উপ-নির্বাচনে মহিলা সমর্থকদের রাসেলের পক্ষে ভোট প্রার্থনা ও পথসভা মহাদেবপুরে তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত দশমিনায় চলছে পূজা মন্ডপে প্রস্তুুতি, ব্যস্ত সময় পার করছে মৃৎ শিল্পীরা দশমিনায় ইউপি সচিব ও তথ্য সেবক এর বিরুদ্ধে জন্ম সনদে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ দৌলতপুরে বাদশাহ্ এমপি’কে বরণ করতে হাজারো মানুষের ঢল দশমিনায় তানিয়া ধর্ষণ ও হত্যা মামলায় আপীল বিভাগ খুনীদের ফাঁসি বহাল উৎসবমুখর পরিবেশে নওগাঁয় আদিবাসী উড়াও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম উৎসব পালিত চার লেন সড়ক উন্নীতকরণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন পটুয়াখালী জেলা পরিষদ কর্তৃক স্থাপিত বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন

পটুয়াখালীতে রিক্সাচালকদের জন্য সাজিয়ে রেখেছেন ইফতার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

পটুয়াখালীতে রিক্সাচালকদের জন্য সাজিয়ে রেখেছেন ইফতার


শম্ভু সাহা পটুয়াখালী প্রতিনিধি: রাস্তার পাসেই সাজানো থাকে ইফতার। রোযাদার কিক্সাচালকরা যে যার মতো করে তুলে নিচ্ছেন ইফতারের প্যাকেট । পটুয়াখালী সার্কিট হাউজের সামনের সড়কে প্যাকেটগুলো ধারাবাহিকভাবে সাজিয়ে রেখে দাড়িয়ে আছেন পটুয়াখালীবাসী সংগঠনের ৬ জন সদস্য।

আজ রবিবার (১৮ এপ্রিল) বিকেল ৫ টার দিকে এ খাবার প্যাকেট দেয়া হবে। গত তিন দিন থেকে ইফতারি দেয়া হচ্ছে। এভাবে আজও দেয়া হবে।

দেখা যায় , বিকেল ৪ টার দিকে ৫০ টি প্যাকেট তৈরির কাজ শুরু করে সংগঠনের সদস্যরা । বিকেল ৫ টার দিকে শহরের সার্কিট হাউজের সামনের সড়কে ইফতারির প্যাকেট সাজিয়ে দেয়া হয়। ওই রাস্তা দিয়ে রিক্সা চালক গেলে তাদেরকে জিজ্ঞেস করা হয় রোজা আছেন কিনা। রোযা থাকলে এক প্যাকেট ইফতার ও ১ টি পানির বোতল নিয়ে যান । ইফতারের প্রত্যিক প্যাকেটে রয়েছে বুট, মুড়ি, পিয়াজু, বেগুনি, আলুর চপ, খেজুর ও জিলাপি ও সাথে একটি পানির বোতল। এ সব কার্যক্রম পরিচালনা করেন পটুয়াখালী বাসী নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

পটুয়াখালী বাসী সংগঠনের সভাপতি রায়হান আহমেদ বলেন, করোনার মধ্যে হোটেল বন্ধ রোজাদার রিস্কাচালকরা কোথায় ইফতার করবে একথা ভেবে আমারা এ আয়োজন করি। প্রতিদিন ৫০ টি ইফতারের প্যাকেট রোযাদার রিক্সা চালকদেও মাঝে বিতরন করি আমরা । আজকেও বিতরন করা হবে।

বিত্তবানদের সহায়তায় এ কার্যক্রম করা হয়। আমরা ৬ জন খাবার প্যাকেট করে সার্কিট হাউজের সামনের রাস্তায় সাজিয়ে রেখে দেই। রিক্সা চালক ছারা আর কেউ যাতে খাবার নিতে না পারে সেজন্য আমরা দাড়িয়ে থাকি। অনেক সংগঠনই খাবার দেয়ার সময় ছবি তোলে। কিন্তু রিক্সা চালকরা খাবার নেয়ার সময় এখানে কোন ছবি তোলা হয় না।

রিস্কা চালক রহিম বলেন, আমি রিক্সা চালিয়ে যে টাকা আয় হয় তাতে ভালো ইফতারি কিনে ইফতার করতে পারিনা। বিগত বছর গুলোতে বিভিন্ন মসজিদে ইফতার করতাম। এবছর করোনার কারনে মসজিদে মানুষে ইফতারি দেয়না হোটেনও বন্ধ। যারা এই আয়োজন করছে তাদের জন্য ইফতারি করে দোয়া করবো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ