1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রবিবার, ২২ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুরে মিথ্যা মামলা দেওয়ায় কাজীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন হাজিদের সেবায় সৌদি যাবেন ৫৩২ কর্মকর্তা। কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু। নাগরপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদযাপন। দৌলতপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত কল্পনার ঘর করে দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা তাসফিন আব্দুল্লাহ ইসলামী শাসনতন্ত্র দশমিনার উপজেলা শাখার সভাপতিকে ১ মাসের সাজা। দশমনিা বাউফল সড়কে ট্রলি নয়িন্ত্রণ হারেিয় চালকের মৃত্যু। ভুল ব্যাখ্যা দিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি : কাদের। নাগরপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত। শিঘ্রই দৃশ্যমান হবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

বরিশালে অভিনব কৌশলে বিদ্যুৎ চুরি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
ফাইল ছবি

বরিশাল নগরীর রূপতলী উকিল বাড়ি সড়কের একটি গ্যারেজে অবৈধ সংযোগ নিয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করেছে বিদ্যুৎ বিভাগ।

বৃহস্পতিবার দুপুরে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) কর্মকর্তরা কোতোয়ালি থানা পুলিশের সহায়তায় এ অভিযান চালায়। তবে অভিযানের খবর টের পেয়ে গ্যারেজের মালিক মো. নিজাম পালিয়ে যান।

অভিযানে নেতৃত্ব দেয়া ওজোপাডিকো বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উকিল বাড়ি সড়কের নিজামের গ্যারেজে অভিযান চালানো হয়। এ সময় ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করা হয়।

সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন বলেন, নিজামের বাবার নামে একটি বিদ্যুতের মিটার রয়েছে। তবে গ্যারেজে সে ওই মিটারের সংযোগের বিদ্যুৎ ব্যবহার করতো না। সে খাম্বা থেকে অবৈধভাবে সংযোগ নিয়ে মাটির নিচ থেকে তার টেনে তার গ্যারেজে লাইন দিয়ে অভিনব পদ্ধতিতে বিদ্যুৎ চুরি করে আসছিল।

বাইরে থেকে তা বোঝার উপায় ছিল না। অভিযানের সময় কর্মকর্তাদের তা নজরে আসে। চালকদের কাছ থেকে টাকা নিয়ে ওই সংযোগ দিয়ে সে প্রতিদিন অর্ধ শতাধিক অটোরিকশা চার্জ দিতো।

ধারণা করা হচ্ছে- গত কয়েক মাসে মো. নিজাম অটোরিকশার চার্জ দিয়ে কমপক্ষে ৫ লক্ষাধিক টাকার বিদ্যুৎ চুরি করেছে। গ্যারেজ থেকে পুলিশের সহায়তায় ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করা হয়েছে।

কোতোয়ালী থানা পুলিশের সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদার অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ