1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চীনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চিঠি শিক্ষার্থীদের দিয়ে এসএসসি’র খাতা মূল্যায়ন :শিক্ষককে অব্যাহতি যার শরীরে সালথা-নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা—–মেজর (অবঃ) আতমা হালিম বোয়ালমারীতে চুরি করে মেহেগনী গাছ কর্তন মিল থেকে গাছ জব্দ চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা বোয়ালমারীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে এলাকাবাসীর বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী দশমিনা খেলাঘর সদস্যদের শপথ ও পরিচিতি সভা। দশমিনায় সামাজি সম্প্রীতী সমাবেশ অনুষ্ঠিত  মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

বরিশালে অভিনব কৌশলে বিদ্যুৎ চুরি

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
ফাইল ছবি

বরিশাল নগরীর রূপতলী উকিল বাড়ি সড়কের একটি গ্যারেজে অবৈধ সংযোগ নিয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করেছে বিদ্যুৎ বিভাগ।

বৃহস্পতিবার দুপুরে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) কর্মকর্তরা কোতোয়ালি থানা পুলিশের সহায়তায় এ অভিযান চালায়। তবে অভিযানের খবর টের পেয়ে গ্যারেজের মালিক মো. নিজাম পালিয়ে যান।

অভিযানে নেতৃত্ব দেয়া ওজোপাডিকো বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উকিল বাড়ি সড়কের নিজামের গ্যারেজে অভিযান চালানো হয়। এ সময় ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করা হয়।

সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন বলেন, নিজামের বাবার নামে একটি বিদ্যুতের মিটার রয়েছে। তবে গ্যারেজে সে ওই মিটারের সংযোগের বিদ্যুৎ ব্যবহার করতো না। সে খাম্বা থেকে অবৈধভাবে সংযোগ নিয়ে মাটির নিচ থেকে তার টেনে তার গ্যারেজে লাইন দিয়ে অভিনব পদ্ধতিতে বিদ্যুৎ চুরি করে আসছিল।

বাইরে থেকে তা বোঝার উপায় ছিল না। অভিযানের সময় কর্মকর্তাদের তা নজরে আসে। চালকদের কাছ থেকে টাকা নিয়ে ওই সংযোগ দিয়ে সে প্রতিদিন অর্ধ শতাধিক অটোরিকশা চার্জ দিতো।

ধারণা করা হচ্ছে- গত কয়েক মাসে মো. নিজাম অটোরিকশার চার্জ দিয়ে কমপক্ষে ৫ লক্ষাধিক টাকার বিদ্যুৎ চুরি করেছে। গ্যারেজ থেকে পুলিশের সহায়তায় ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করা হয়েছে।

কোতোয়ালী থানা পুলিশের সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদার অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ