1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:০৪ অপরাহ্ন

বাদশাহ’র প্রচেষ্টায় বেড়েছে সমাজ সেবা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ জুন, ২০২১

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় বর্তমান সরকারের চলতি মেয়াদে সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচির আওতায় ৩ হাজার ৬শ’ ৭৮ জন পেয়েছেন বয়ষ্কদের জন্য সরকারি ভাতার কার্ড। বিধবা ভাতা সুবিধার আওতায় এসেছেন ১ হাজার ২শ’ ৮৬ জন নারী। যাদের প্রত্যেকেই পাবেন মাসিক ৫শ’ টাকা করে। অস্বচ্ছল প্রতিবন্ধীদের মধ্যে মাসে ৭’শ ৫০ টাকার সরকারি নগদ সুবিধার কার্ড পেয়েছেন ৫ হাজার ৮শ’ ১৫ জন। প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য রয়েছে শিক্ষা উপবৃত্তিও।

২০১৮ থেকে ২০২১ অর্থবছর পর্যন্ত ৫ হাজার ৬৬ ব্যাক্তি পেয়েছেন মোট ২ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ৪শ’৭৪ টাকার বিশেষ ঋণ সুবিধা। ৭শ’ ব্যক্তিকে অসুস্থতায় সেবা হিসাবে দেয়া হয়েছে মাথাপিছু ৯০ হাজার থেকে ১ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত। এছাড়া, বিভিন্ন বোনাস সহ মাসিক ১২ হাজার টাকা করে পাচ্ছেন দৌলতপুরের বীর মুক্তিযোদ্ধারা।

উপজেলা সমাজসেবা কমকর্তা আতাউর রহমান বলেন, দৌলতপুর একটি বিশাল আয়তন আর বিপুল জনগোষ্ঠির উপজেলা,বর্তমান সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ্’র আন্তরিক প্রচেষ্টা এবং সরকারের উদ্যোগে এখানে সমাজ সেবা অধিদপ্তরের সকল সেবা সুনিশ্চিত করা হচ্ছে।

সংশ্লিষ্ট (কুষ্টিয়া-১) আসনের সংসদ সদস্য এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্ এ প্রসঙ্গে বলেন, বর্তমান সরকার বিভিন্ন ক্যাটাগরিতে যারা ভাতা প্রাপ্য তাদের শতভাগ ভাতার আওতায় আনতে কাজ করছে। দৌলতপুরের মানুষের কাছে সরকারের সর্বোচ্চ সেবা পৌঁছে দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ