1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৩১ অপরাহ্ন

ভেড়ামারায় সুফলভোগী নরীদের আয়বর্ধনমূলক প্রশিক্ষণ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০২২

 

হেলাল মজুমদার ভেড়ামারাঃ উন্নত পল্লী উন্নত দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।এই স্লোগানকে সামনে রেখে গতকাল দুপুর ২ টার সময় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা বিআরডিবি হলরুমে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর সহযোগিতায় সুফলভোগী সদস্যদের দক্ষতার উন্নয়ন ও পল্লী প্রকল্প তৃতীয় পর্যায়ের গরু মোটাতাজাকরণের ওপর ৪০ জন আয়বর্ধন মুলক ৩ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার, ভার্চুয়াল যোগ দেন প্রধান অতিথি হিসেবে সাজেদুর রহমান যুগ্ম পরিচালক গবেষণা ও উন্নয়ন সদরদপ্তর বিআরডিবি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেকসনা খাতুন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নির্মলকুমার,প্রকল্প কর্মকর্তা জহির উদ্দিন।
একজন তরুণ উদ্যোক্তা সুফলভোগী নারী রিজভী আক্তার মুক্তি বলেন,আমরা উপজেলা বিআরডিবির প্রশিক্ষণের মাধ্যমে ৯ / সরল সুদে লোন নিয়ে গরু পালন করে সংসারে পুরুষের পাশে আমরাও সহযোগিতা করছি।
প্রকল্প কর্মকর্তা জহির উদ্দিন বলেন, গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীকে দলভুক্ত করে অর্থনৈতিক উন্নয়নের জন্য আয়বর্ধনমূলক কার্যক্রমে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এবং এর মাধ্যমে আত্ম কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি সহ উন্নয়নে উন্নয়ন কর্মকান্ডে সম্পর্ক করে তাদের অর্থ সামাজিক উন্নয়নের ব্যবস্থা গ্রহণ করা হবে।এবং কোভিদ ১৯ এর কারণে বিদেশ ফেরত কর্মহীন শ্রমিকদের কর্মমুখী প্রশিক্ষণ এর মাধ্যমে পুনর্বাসন করা। পরে প্রশিক্ষণ নেওয়া সুফলভোগীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ