1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
পদ্মা বহুমুখী সেতু পারাপারে টোল নির্ধারণ সরকারের। ট্রাকে নয়, ডিলারদের দোকানে মিলবে টিসিবির পণ্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফিরেছেন বলেই দেশে গণতন্ত্র ফিরেছে : মেয়র লিটন দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত বাঘায় র‍্যাবের হাতে অস্ত্রসহ আটক ১ শেখ হাসিনার ৪২তম  স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। টাঙ্গাইলের নাগরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন। সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।

ভেল্লাবাড়ীয়া আঃ ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ে পকেট কমিটি গঠনের পায়তারা,বিভিন্ন দপ্তরে অভিযোগ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
রাজশাহী ব‍্যুরোঃনাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন সংলগ্ন ভেল্লাবাড়ীয়া আঃ ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ে পকেট কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।এ বিষয়ে বিভিন্ন শিক্ষা দপ্তরে লিখিত অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা গেছে,ভেল্লাবাড়ীয়া আব্দুল ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক বিগত ১০ বছর ধরে গোপন বৈঠকের মধ্য দিয়ে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করে আসছে।এরই ধারাবাহিকতায় এ বছরও সেই আগের মতই গোপন বৈঠকের মাধ্যমেই পকেট কমিটি গঠন করবে বলে পাইতারা চালাচ্ছে যা নিয়ম বর্হিভূত বলে জানা গেছে।
অভিযোগ সূত্রে আরও জানা গেছে,বিগত ১০ বছরে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এনামুল হক একাধিক শিক্ষক/কর্মচারী নিয়োগ দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নিয়ে বিদ্যালয়টির শিক্ষার মান ও ভাবমূর্তি নষ্ট করেছে।
এমতাবস্থায় অত্র প্রতিষ্ঠানের শিক্ষার মান ও ভাবমূর্তি ফিরিয়ে আনতে অত্র প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী অভিভাবক এর পক্ষ থেকে ১২ জন অভিভাবকের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ সোমবার(৯ই মে) লালপুর উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও)বরাবর প্রেরন করা হয়েছে।
এ বিষয়ে ছাত্র/ছাত্রী অভিভাবক এর পক্ষে রফিজ উদ্দিন,রাকিবুল ইসলাম,আব্দুল মালেক,ও আব্দুল কুদ্দুস বলেন,এই লিখত অভিযোগটির অনুলিপি সদয় অবগতির জন্য শিক্ষা বোর্ড,নাটোর ডিসি অফিস,জেলা শিক্ষা অফিসার,উপজেলা শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে পাঠানো হবে তারা বিষয়টি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতঃ বিদ্যালয়টির শিক্ষার মান ও ভাবমূর্তি ফিরিয়ে আনবে বলে প্রত্যাশিত।
এবিষয়ে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক বলেন অভিযোগ যে কেউ করতেই পারে উর্ধতন কর্মকর্তাদের তদন্তের সময় সঠিক তথ্য বেরিয়ে আসবে।
এ বিষয়ে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুল আলম মক্কেল বলেন ভেল্লাবাড়ীয়া আব্দুল ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলাম কিছু দিন আগে তা বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।নিয়ম অনুসারে পরবর্তী কমিটি গঠন করা হবে।
এ বিষয়ে দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা বলেন,এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি শিক্ষা দপ্তরের বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে বিষয়টি খতিয়ে দেখা হবে।
এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা বলেন,অভিযোগটি এখনো আমার হাতে পৌঁছেনি,আমার হাতে পৌঁছালে অভিযোগ অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে।
লালপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম বলেন,অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ