1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চীনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চিঠি শিক্ষার্থীদের দিয়ে এসএসসি’র খাতা মূল্যায়ন :শিক্ষককে অব্যাহতি যার শরীরে সালথা-নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা—–মেজর (অবঃ) আতমা হালিম বোয়ালমারীতে চুরি করে মেহেগনী গাছ কর্তন মিল থেকে গাছ জব্দ চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা বোয়ালমারীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে এলাকাবাসীর বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী দশমিনা খেলাঘর সদস্যদের শপথ ও পরিচিতি সভা। দশমিনায় সামাজি সম্প্রীতী সমাবেশ অনুষ্ঠিত  মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

মিরপুরে নারীদের ক্যান্সার সচেতনতায় উঠান বৈঠক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: যদি ক্ষতির কারণ লজ্জা হয়, তাহলে আর লজ্জা নয়’ এই শ্লোগান নিয়ে কুষ্টিয়ার মিরপুরে নারীদের ক্যান্সার রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।আবুরী পশ্চিম পাড়া যুব উন্নয়ন ফাউন্ডেশন এর আয়োজনে ও কুষ্টিয়া  ক্যান্সার সোসাইটির বাস্তবায়নে গত ৬ নভেম্বর শুক্রবার সকালে মিরপুর উপজেলাধীন আবুরী পশ্চিম পাড়ায় আয়োজিত এ উঠান বৈঠকে নারীদের স্তন সহ বিভিন্ন ক্যান্সারের বিষয়ে সচেতনতা ও করণীয় শীর্ষক বিভিন্ন দিক নির্দেশনামূলক আলোচনায় অংশ নেন বক্তারা।

সমাজ সেবক জামাল উদ্দিন এর সভাপতিত্বে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ মিনাজ আহমেদ মিঠু (এমবিবিএস), অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির সভাপতি মো.ফরিদুল ইসলাম,সহ-সভাপতি মো.একরামুল, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারিক, সিনিয়র সম্পাদক মো.সুমন হোসেন, সহ সম্পাদক আরিফুল ইসলাম রাজু, সাংগঠনিক সম্পাদক মো.হেলাল উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদিকা মোছাঃ রিম্পা খাতুন,সদরপুর পরিবার পরিকল্পনা পরিদর্শক মো.জসিম উদ্দিন,এসময় আবুরী পশ্চিম পাড়া যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি ইলিয়াস হোসেন, কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির সদস্য সজিব আহমেদ,রিপন আহমেদ, সিনবাদ,বিপ্য সহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী শতাধিক মায়েদের মধ্যে স্তন ও জরায়ু ক্যান্সার বিষয়ক সচেতনামূলক ভাজপত্রসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রায় ২০০ ধরনের ক্যান্সার রয়েছে তবে প্রাথমিক পর্যায়ে স্তন ক্যান্সার ধরা পড়লে নিরাময়ের শতভাগ সম্ভাবনা আছে বলে উল্লেখ করেন । এজন্য ২০ বছর বয়স থেকে সারা জীবন প্রতি মাসে একবার নিজের স্তন নিজেই পরীক্ষা করে অস্বাভাবিক কোন পরিবর্তন লক্ষ্য করা হলে সাথে সাথে চিকিৎসকের সরণাপন্ন হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়।শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ২০ জনকে কুষ্টিয়া ক্যান্সার সোসাইটির পক্ষ থেকে ফলজ গাছ উপহার দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ