1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম:
দৌলতপুর সীমান্তে বিজয়া দশমীকে ঘিরে দুই বাংলার মিলন মেলা এমপি’র বাসা থেকে চুরি করে পালিয়ে যাওয়া গৃহকর্মী দশমিনায় ৯ দিনপর আটক  রাজশাহীতে যাত্রা শুরু করলো “রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম” নাগরপুর উপজেলাধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জননন্দিত নেতা তারেক শামস খান হিমু। বোয়ালমারীতে ডিসির পূজামন্ডপ পরিদর্শন রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ে মাসব্যপী আমানত সংগ্রহ-২০২২ এর উদ্বোধন পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলগের চেয়ারম্যান প্রার্থীর দশমিনা উপজেলায় মতবিনিময় সভা দশমিনায় জাতীয় কন্যা দিবস উদযাপন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। দৌলতপুর দেওয়ানী আদালত পরিদর্শন করলেন বিচারপতি মোস্তাফিজুর রহমান

রাজশাহীর মোহনপুর উপজেলায় সাংবাদিককে হত্যার হুমকি 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর মোহনপুর উপজেলার বিভিন্ন দুর্নীতি ও সরকারি ভূমি দখলের নিউজ প্রকাশের জের ধরে সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন কেশরহাট পৌর কাউন্সিলর সাবের আলী প্রামানিক। এঘটনায় মোহনপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন দৈনিক উত্তরা প্রতিদিন ও পদ্মাটাইমস এর সাংবাদিক রায়হানুল হক রিফাত।

অভিযোগের বরাতে জানা গেছে, চলতি বছরের ১৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টা ৩৩ মিনিট কেশরহাট ভূমি অফিসে পারিবারিক কাজে যায় সাংবাদিক রায়হান। এসময় কেশরহাট পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাবের আলী প্রামাণিক ভূমি অফিসের ভেতরে রায়হানকে দেখতে পেয়ে অশ্লীল ও অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তাকে গালিগালাজের কারণ জানতে চাইলে সে আরও মারমুখী আচরণ করেন।

এবং সাবের আলী বলে তুইসহ অন্য সাংবাদিকরা মিলে আমার বিরুদ্ধে নিউজ করেছিস। তোর এত বড় সাহস শালা এখনও সময় আছে তোরা আমার সাথে সমঝোতা করে নে নইলে তোকে মেরে ফেলবো। এঘটনার পর সাংবাদিক রায়হান চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। বিষয়টি নিয়ে স্থানীয় সংবাদ কর্মীরা জানার পর তাদের মাঝেও চরম হতাশ ও অসন্তোষ বিরাজ করছে।

উল্লেখ্যঃ গত ১০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাজশাহী ও ঢাকা হতে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যম ও অনলাইনে কেশরহাট পৌরসভাবে ৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাবের আলী প্রামাণিক ও লোকজন ও কিছু অবৈধ দখলদার ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারি জায়গা দখল, ক্রয় বিক্রয় ও অবৈধ স্থাপনা নির্মাণ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। এ সংবাদ প্রকাশের জের ধরেই সাবের আলী কাউন্সিল এই হুমকি প্রদান করেছে। ইতিপূর্বে সে স্থানীয় গণমাধ্যম কর্মী আরিফুজ্জামান রাসেলকেও হত্যার হুমকি দিয়েছিল যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

সাংবাদিক সংগঠণ মোহনপুর মডেল প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে তিব্র প্রতিবাদ জানিয়ে বলেন, সাংবাদিকরা সব সময় নির্ভিক এবং কারো রক্ত চক্ষুকে ভয় পায়না। অন্যায়ের বিরুদ্ধে কলম চলছে চলবে। কাউন্সিলর সাবের আলী একজন নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে কোটি কোটি টাকার সরকারি জমি দখল করে অবৈধভাবে বিল্ডিং বানিয়েছে। বর্তমান কেশরহাট বাজারের বেশি অংশ জমি এই কমিশনারের নিয়ন্ত্রনে।

এভাবে সে রাষ্ট্রের ক্ষতি সাধন করবে আর লিখতে গেলে যদি সাংবাদিকের সমস্যা হয় তাহলে সাধারণ মানুষের কি অবস্থা বোঝার আর বাঁকী থাকেনা। রায়হানকে হুমকির ঘটনায় সাংবাদিক সমাজ আজ মর্মাহত। সংগঠন দুটি আরো জানায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে স্থানীয় প্রশাসন দখল হওয়া একটি জায়গায় সাইনবোর্ড ঝুলিয়ে দিলেও দখল হওয়া অন্য জায়গাগুলি উদ্ধারে গড়িমসি করায় অবৈধ দখলবাজরা সাংবাদিকদের কোনঠাসা করতে কুট কৌশলের আশ্রয় হিসেবে হত্যা হুমকি ধামকি ও মিথ্যা মামলায় ফাঁসানোর পায়তারা করছেন।

এবিষয়ে কাউন্সিলর সাবের আলী বলেন, রায়হানকে আমি এভাবে বলিনি। সে আমার এলাকার ছেলে, ভাতিজার মত। তারা আমার নামে মিথ্যা নিউজ কেন করেছে জানতে চেয়েছি মাত্র। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এ ঘটনায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব এক বিবৃতিতে বলেন, সাংবাদিকদের জাতির দর্পন বলা হয়ে থাকে।

সাংবাদিকের কাজ হলো, সমাজের সমস্যা তুলে ধরা। সেই সমস্যা তুলে ধরতে গিয়ে বিভিন্ন সময় নানা বাঁধা ও হামলার শিকার হয়। কিন্তু তার কোন বিচার বা সুরুহা হয়না, যা অত্যান্ত দুঃখজনক। সাংবাদিক রায়হানকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এবং হত্যার হুমকি দাতাকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছে। যদি এই ধরনের অপরাধিকে আইনের আওতায় না আনা হয় তাহলে মানববন্ধন সহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ মোঃ তৌহিদুল ইসলাম বলেন, সাংবাদিক রায়হান হুমকি দেওয়ার একটি সাধারণ ডায়েরি করেছে। অভিযোগটি আমলে নিয়ে তদন্ত করা হচ্ছে। সঠিক তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ