1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চীনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চিঠি শিক্ষার্থীদের দিয়ে এসএসসি’র খাতা মূল্যায়ন :শিক্ষককে অব্যাহতি যার শরীরে সালথা-নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা—–মেজর (অবঃ) আতমা হালিম বোয়ালমারীতে চুরি করে মেহেগনী গাছ কর্তন মিল থেকে গাছ জব্দ চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা বোয়ালমারীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে এলাকাবাসীর বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী দশমিনা খেলাঘর সদস্যদের শপথ ও পরিচিতি সভা। দশমিনায় সামাজি সম্প্রীতী সমাবেশ অনুষ্ঠিত  মানবসেবা সংগঠনের পক্ষ থেকে জেলায় শ্রেষ্ট ইউএনও কে অভিনন্দন।

লক্ষ্মীপুরে মজুচৌধুরীর মেঘনা নদীর ডুবোচরে আটকা পড়েছে ফেরি কৃষাণী

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ ভোলা থেকে লক্ষ্মীপুর আসার পথে মেঘনা নদীতে ১৯টি মালবাহী গাড়ি নিয়ে ফেরি কৃষাণী আটকে আছে। ১২ ঘণ্টা অপেক্ষার পর সোমবার (৩ জানুয়ারি) বিকেল ৪টার দিকে জোয়ার এলে নামানোর চেষ্টা চালিয়েও তা সম্ভব হয়নি।

সোমবার সন্ধ্যায় লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের মজু চৌধুরীরহাট ফেরিঘাটের প্রান্তিক সহকারী রেজাউল করিম রাজু বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার (৪ জানুয়ারি) ভোর ৪টার দিকে ফের জোয়ার এলে ফেরিটি নামানোর চেষ্টা চালানো হবে বলে জানিয়েছে তিনি।

এর আগে ভোর ৪টার দিকে ছোট-বড় ১৯টি যানবাহন নিয়ে ফেরি আটকা পড়ে। দিনভর বিভিন্নভাবে চেষ্টা করেও তা নামানো সম্ভব হয়নি। এই দিকে, লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের রহমতখালী চ্যানেলে নাব্যতারোধে ৫৪ কোটি টাকা বরাদ্দে ড্রেজিং প্রকল্প চালু রয়েছে। কিন্তু তা কোনো কাজে আসছে না।

এই রুটে নাব্যতা সংকট থাকায় ফেরি, লঞ্চ এবং নৌ-যান চলাচল ব্যহত হচ্ছে বলে স্থানীয় লোকজন জানায়। ফেরি কর্তৃপক্ষ জানায়, রাত ১টার দিকে ফেরি কৃষাণী ১৯টি পণ্যবাহী কাভার্ডভ্যান, ট্রাক, পিকআপ নিয়ে ভোলার ইলিশাঘাট থেকে লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটের উদ্দেশ্য ছেড়ে আসে। এরমধ্যে দুটি সবজিবাহী ট্রাক রয়েছে।

ভোর ৪টার দিকে ঘন কুয়াশার কারণে ফেরিটি মজুচৌধুরীর হাটের প্রায় আধা কিলোমিটার পশ্চিমে মেঘনা নদীর রহমতখালী চ্যানেলের মুখে ডুবোচরে আটকা পড়ে। আটকাপড়া ফেরির মাস্টার কার্তিক চন্দ্র দাস বলেন, ভোর থেকে ফেরিটি ডুবোচরে আটকে আছে। উদ্ধারের জন্য ফেরি কুসুমকলি দিয়ে চেষ্টা চালিয়েও সম্ভব হয়নি। জোয়ারের অপেক্ষায় আছি। জোয়ার এলে ফেরিটি নামানো সম্ভব হবে।

মজুচৌধুরীর হাট ফেরিঘাটের প্রান্তিক সহকারী রেজাউল করিম রাজু বলেন, বিকেল ৪টার দিকে জোয়ার এলে নামানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু তা সম্ভব হয়নি। মঙ্গলবার ভোরে জোয়ার এলে আবারো ফেরিটি নামানোর চেষ্টা করা হবে

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ