1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শহর থেকে গ্রাম পর্যায়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, শুরু হয়েছে উঠান বৈঠক - dailynewsbangla
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে নিহত ২ আদালতের রায় ও পৈতৃক জমি থেকে উচ্ছেদকল্পে  হামলা ও লুটপাটের বিরুদ্ধে সংবাদ সম্মেলন   বোয়ালমারীতে নারী নির্যাতন মামলায় গ্রেপ্তার প্রধান শিক্ষক আমার সংবাদের প্রতিনিধি কিশোরের বাবা চলে গেলেন না ফেরার দেশে যশোরে প্রথম নির্বাচনী জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীতে ডায়াবেটিক রোগিদের জন্য উদ্বোধন হলো এ্যাপস “থানায় মামলা না নেওয়ায় আওয়ামী লীগে ক্ষোভ” বঙ্গবন্ধু মুর‌্যালে নাশকতার ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও গ্রেপ্তার হয়নি কেউ সালথায় সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত সালথায় দুদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন  বোয়ালমারীতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

শহর থেকে গ্রাম পর্যায়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, শুরু হয়েছে উঠান বৈঠক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২ অক্টোবর, ২০২১

রাজশাহী ব্যুরোঃ খাদ্য মন্ত্রনালয়ের পরিকল্পনায় ” দেশের মানুষকে সর্বোচ্চ সুরক্ষিত রাখতে নিরলস কাজ করে যাচ্ছে “বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ” রাজশাহী জেলা অফিস।

২ অক্টোবর ২০২১ ( শনিবার ) সকাল ১০.৩০ মিনিটে রাজশাহীর মোহনপুর উপজেলার ৪ নং মৌগাছী ইউনিয়ন পরিষদে আয়োজিত উঠান বৈঠকের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা নিয়ে সাধারণ মানুষের মাঝে নানা দিক আলোচনা করা হয়। সেখানে আমন্ত্রিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী রাজশাহী সোসাল ডেভেলপমেন্ট প্রজেক্ট (আরএসডিপি) এর পরিচালক জাহাঙ্গীর আলম, মোহনপুর উপজেলার বসন্তকেদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী শাজেদা বিলকিস বানু, ৪ নং মৌগাছী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য আফসার আলী, মহিলা ইউপি সদস্য নুরফুল বেগম।

এই উঠান বৈঠকের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা অফিসার সুমাইয়া আফরিন জিনিয়া। তিনি এই উঠান বৈঠকের মাধ্যমে নিরাপদ খাদ্য তৈরীর বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও এই উঠান বৈঠকের মাধ্যমে সেখানকার উপস্থিত মহিলারা জানতে পেরেছেন একজন সুস্থ্য মানুষের জন্য দৈনিক কতটুকু শাকসবজি, ফলমুল, মাছ-মাংশসহ অন্যান খাবার প্রয়োজন রয়েছে।

এছাড়াও মানব দেহের জন্য কোনটা ক্ষতিকর ও অনিরাপদ এই আলোচনা ও প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়। বিভিন্ন এলাকা থেকে অগত মহিলাদের নিরাপদ খাদ্য তৈরীতে উদ্বুদ্ধ করা হয় এবং তাদের পরামর্শ দেওয়া, তারা যেন বাসায় ফিরে প্রতিবেশির সাথে নিরাপদ খাদ্য তৈরীর বিষয়ে আলোচনা করে। এভাবে সবাই সচেতন ও সহযোগিতা নিয়ে এগিয়ে আসলে এদেশ থেকে অনেকাংশেই রোগ বালাই কমে যাবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ