1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সখীপুরে সড়ক সংস্কার ও ছাত্রী উত্ত্যক্ত বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। টাঙ্গাইলে বছর না যেতেই ভেঙে ফেলতে হলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর। নাগরপুরে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ।  রাজশাহী জেলার শ্রেষ্ট  সাব-ইন্সপেক্টর নির্বাচিত বাঘা থানার এস আই তৈয়ব  রাজধানীর ১৯ স্থানে বসবে পশুর হাট। আগামী ২ বছরের মধ্যে পৃথিবী হবে ডাটা নির্ভর : টেলিযোগাযোগ মন্ত্রী। নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৪৭৫২ লিটার তেল জব্দ ও ন্যায্য মূল্যে তেল বিক্রির নির্দেশ মণিরামপুরে মাদ্রাসার নির্মাণাধিন ৪তলা ভবনের ছাদ থেকে কাঠ পড়ে শিক্ষার্থী আহত সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু রাজশাহীর পবায় সড়ক দুর্ঘটনায় ঝরে গেল তিনটি প্রাণ 

শীতের আগাম সবজি বেড় হওয়ার পরেও দামে বাড়তি হতাশা সাধারণ কৃষক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

রাণীশংকৈল ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বিভিন্ন বাজারে শীতের আগাম সবজির সরবরাহ বাড়তে শুরু করেছে। কিন্তু দামে লাগাম আসছে না। ছোট ছোট ফুলকপি ও বাঁধাকপির দাম প্রতিটি ৩০ থেকে ৪০ টাকা চাইছেন বিক্রেতারা। শিমের কেজি ৬০ থেকে ৮০ টাকা।

উপজেলার নেকমরদ বাজারে দেখা যায় যে কাঁচা সবজি বিক্রেতা কামরুল হাসান ফুলকপি ৬০, বাঁধাকপি ৫০ ,শিম ৬০,করলা ৫০,বডবডি ৫০,পটল ৫০, টাকা কেজি প্রতি এবং নতুন আলু ৮০ থেকে ১০০ পুরাতন আলু কেজি ৪০ টাকা । পিঁয়াজ কেজি প্রতি ৭০ , রসুন ১৩০,আদা ১৬০ ,কাঁচা মরিচের দামো বাড়তি কেজি প্রতি ১৮০ থেকে ২০০ টাকা ।

এ বিষয়ে কামরুল হাসানকে জিঙ্গাসা বাদ করলে যে, আগাম শীতের সবজি বেড় হওয়ার পরেও এত বাড়তি দাম কেন এমন প্রশ্নে তিনি বলেন ২০২০ সালটি মানুষের খুব ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে কেটেছে । তার পর আবার অপরদিকে পরপর তিনটি বন্যা আগাম সবজি বেড় হয়েছে ঠিক কিন্তু এখন পর্যন্ত সবজির দাম নিয়ন্ত্রণে আসেনি । শীত যত বাড়বে, শীতের সবজির সরবরাহ তত বাড়তে থাকবে। তখন দাম কমবে।

অপরদিকে নেকমরদ বাজারে সবজি ক্রেতা শ্রী কৃষ্ণ পাল ও তোফাজ্জল হোসেন বলেন আমরা সাধারণ কৃষক এই সালটি মানুষের ভয়াবহ ভাবে গেছে একদিকে করোনা অপরদিকে বন্যা এখনো করোনা ভাইরাস আমাদের কাছ থেকে যায় নি । এমনিতেই মানুষ এবার ভোগান্তিতে রয়েছে । অপরদিকে যদি এভাবে সবজির দাম বাড়তে থাকে তাহলে সাধারণ মানুষ এবং কৃষক যাবে কোথায় ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ