1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:০২ অপরাহ্ন

শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে দিনব্যাপী কর্মসূচি।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
কাজী মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার: শেখ কামাল ১৯৪৯ সালের ৫ ই আগস্ট জন্মগ্রহণ করেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক ছিলেন। যুদ্ধকালীন সময়ে তিনি মুহাম্মদ আতাউল গণি ওসমানীর এইড ডি ক্যাম্প (এডিসি) হিসেবে কাজ করেন। ১৯৭৫ সালের ১৪ জুলাই তিনি ক্রীড়াবিদ সুলতানা খুকিকে বিয়ে করেন। তিনি ঢাকা আবাহানী লিমিটেডের প্রতিষ্ঠাতা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি সামরিক অভ্যুত্থানে নিহত হন।
যথাযথ মর্যাদায় শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মদিন উদযাপন উপলক্ষে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ এর নেতৃত্বে দিন ব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।
 এরই ধারাবাহিকতায় সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে  নাগরপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কার তিন তিনবারের একমাত্র নির্বাচিত সফল চেয়ারম্যান, রাজপথ থেকে বিকশিত নেতৃত্ব, অনলবর্ষী বক্তা, বর্তমান সময়ে নাগরপুর উপজেলায় জনপ্রিয়তার শীর্ষে জননেতা মোঃ কুদরত আলীর  নেতৃত্বে  জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয় নাগরপুর উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে। এরপর শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এরপর সকাল ৯ ঘটিকার সময় নাগরপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত পুষ্প স্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা মোঃ কুদরত আলীর নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মী স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মতিয়ার রহমান মতি, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক তপন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ভিপি জহুরুল আমিন, প্রচার সম্পাদক মোঃ খালিদ হোসেন, শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক মিয়া, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা: মোঃ চাঁন মিয়া, অন্যতম সদস্য মোঃ হাবিবুর রহমান হাবিব এবং নাগরপুর উপজেলা জাতীয় শ্রমিকলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক শেখ মো: বাদশা মিয়া সহ  ইউনিয়ন আওয়ামীলীগ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল শেষে নাগরপুর উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সংগ্রামী সাধারণ সম্পাদক মো: কুদরত আলী উপস্থিত সকল নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী। আজকের এই অনুষ্ঠানকে যথাযোগ্য  মর্যাদায় উদযাপনের লক্ষ্যে আপনারা নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ  স্বতঃস্ফূর্তভাবে অংশ করার জন্য আমি বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার পক্ষ হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
 এরপর আজ সকাল ১১ ঘটিকার সময় নাগরপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে শহীদ শেখ কামালের জীবনাদর্শ নিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের নিহত সকল সদস্যদের আত্মার মাগফেরাত ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ