1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে মাদক ব্যবসায়ী বাপ্পি আটক। ভেড়ামারায় জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই ও বোনজামাইয়ের বিরুদ্ধে মিথ্যা ডাকাতির অভিযোগ টাকার অভাবে চিকিৎসা বন্ধ কিডনি রোগে আক্রান্ত শিশু আয়শা মনির।  জুলাই মাসে হচ্ছেনা এসএসসি ও সমমান পরীক্ষা বোয়ালমারীতে ট্রাকের চাপায় মা-মেয়ে নিহত ইসলাম ধর্ম গ্রহণ করায়  টাঙ্গাইলের এক শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির অভিযোগ। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা।

সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা মিনু

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৬ মে, ২০২২

নওগাঁ প্রতিনিধি: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশন এর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, সরকার নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি করে লুটপাট করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে বর্তমান সরকার ব্যর্থ। সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা উচিত।

শনিবার (১৪ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নওগাঁয় শহরের মুক্তির মোড় শহীদ মিনার প্রাঙ্গণে দ্রব্যমূল্যের অসহনীয় দাম বৃদ্ধি, দেশব্যাপী আওয়ামী সন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় মিজানুর রহমান মিনু বলেন, গণতন্ত্রের মানষকন্যা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে শিগগিরই অবৈধ সরকারের পতনে দুর্বার আন্দোলন শুরু হবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে এ আন্দোলন শেষ হবে। নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সরকার পতনের আন্দোলন সফল করা হবে। কোন বুলেট-বোমায় আমরা ভয় পাইনা।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘বিএনপির নেতা কে, কোন নেতা প্রধানমন্ত্রী হবে সেসব নিয়ে না ভেবে নিজেদের কথা চিন্তা করুন। সুষ্ঠু নির্বাচন দিয়ে ক্ষমতা না ছাড়লে আপনাদের ভাগ্যে শ্রীলঙ্কা-আফগানিস্তানের নেতাদের মতো করুন পরিস্থিতি হবে। তাদের মতো পালানোর পথ পাবেন না। এই আওয়ামী লীগ সরকার আর কত আমাদের মামলা ও হামলা দিয়ে আমাদের দমন -নিপীরণ করবেন। বিএনপি দমে যাওয়ার দল নয়। রাজপথে থেকে সকল ষড়যন্ত্রের জবাব দেয়া হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে মিনু বলেন, ১২বছর ধরে লড়াই সংগ্রাম করে আসছি আমরা এই ভোটবিহীন সরকারের বিরুদ্ধে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে এই খুনি সরকারের বিরুদ্ধে। যতদিন পর্যন্ত এই অবৈধ সরকার বিদায় না নিবে,ততদিন আমাদের লড়াই করে যেতে হবে জনগনকে সাথে নিয়ে। শহীদ জিয়ার হাতে গড়া সংগঠন কখনো অন্যায়ের কাছে মাথা নত করেনা। যার কারেনই দেশনেত্রী খালেদা জিয়াকে দেশের মানুষ নাম দিয়েছে আপোষহীন নেত্রী। সেই নেত্রীর ছায়াতলে থেকে আমরা সব সময় রাজপথে আছি এবং থাকবো।

সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত বলেন, আপনারা শ্রীলঙ্কা দেখেছেন, আফগানিস্তান, ‘পাকিস্তান দেখেছেন। সিদ্ধান্ত নিন তত্ত্বাবধায়ক সরকার দিয়ে সুষ্ঠু নির্বাচন করে ভদ্রভাবে ক্ষমতা ছাড়বেন, নাকি দেশ ছেড়ে পালাবেন। এখনো সময় আছে জনগণের চোখের ভাষা বুঝুন। দেশের গণতন্ত্র ফিরে দিন, নাহলে আপনাদের করুন দশা হবে।’

জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সাংসদ শামসুল আলম প্রামানিক ও ছালেক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন, নওগাঁ পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সভাপতি নজমুল হক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল হক, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক মামুনুর রহমান, আমিনুল ইসলাম, শেখ রেজাউল ইসলাম ও শফিউল আজম, মহাদেবপুর উপজেলা বিএনপির সভাপতি হাজী রবিউল আলম প্রমুখ। সমাবেশে জেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ