1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সালথায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  - dailynewsbangla
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:

সালথায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ
ফরিদপুরের সালথায় মাননীয় প্রধানমন্ত্রীর  ১০ টি  উদ্ভাবনী বিশেষ উদ্যোগ বিষয়ক  প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার  সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছলিমা আকতারের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন, ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়,অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুপা বেগম,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া, মাঝারদিয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আফছার মাতুব্বর, বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার শাহিনুর রহমান, (শাহিন), উপজেলা কৃষকলীগের সভাপতি ও সালথা প্রেসক্লাবের সভাপতি সেলিন মোল্লা প্রখূখ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণ কর্মশালায় প্রধানমন্ত্রীর  যে ১০টি উদ্ভাবনীর বিশেষ উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।  তা হলো, নারীর ক্ষমতায়ন,আশ্রায়ন, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক,ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ,বিনিয়োগ বিকাশ,পরিবেশ সুরক্ষা,সামাজিক নিরাপত্তা কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ।  অনুষ্ঠানের প্রশিক্ষক (বক্তারা) এই ১০ টি উদ্যোগ কে  কিভাবে এগিয়ে  নিয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশে রুপান্তরিত করা যায়, সে বিষয়ে আলোকপাত করেন। কোন প্রকল্পে কোথায় কোন সমস্যা আছে, তা সমাধানে কি করনীয়  সে বিষয়ে আলোচনা করা হয়।
উপজেলা পর্যায়ের সরকারি প্রতিষ্ঠান, উপজেলা প্রশাসন,  জনপ্রতিনিধি, স্থানীয় সুশীল সমাজ,চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ,প্রেসক্লাব, এনজিও রাজনৈতিক দল, সকল ধর্মীয় প্রতিষ্ঠান, বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠী, সংখ্যালঘু জনগোষ্ঠী কে নিয়ে এই প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ