1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৪৮ অপরাহ্ন

সালথায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধিঃ  ফরিদপুরের সালথায় ২০২১-২২অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) বেলা ১২টা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই বীজ ও সার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছলিমা আকতারের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জীবাংশু দাস।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ জয় সেন শুভ্র, উপজেলা প্রকৌশলী মোঃ তৌহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া। এছাড়াও কৃষি অধিদপ্তরের উপসহকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস স্বাগত বক্তব্যে বলেন, ২০২১-২০২২ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৬০০ জন কৃষককে বিনামূল্যে সার ও আমন ধানের বীজ সরবরাহ করা হয়।
তিনি আরও বলেন, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকার কৃষকদেরকে বিনামূল্যে সার ও বীজ সরবরাহ করে থাকে। প্রত্যেকজন কৃষককে ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার এবং ৫ কেজি করে উচ্চ ফলনশীল আমন ধানের বীজ প্রদান করা হয়। সালথা উপজেলায় এবছর ৬০০ জন কৃষকের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ