1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:৫০ অপরাহ্ন

সৈয়দপুর পৌর নির্বাচনে নৌকার পালে হাওয়া, ঐক্যবদ্ধ আওয়ামীলীগ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

রেজা মাহমুদ, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ মানুষের আস্থা-ভালোবাসায় সিক্ত হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত মেয়র প্রার্থী উপজেলা আওয়মী লীগের সভাপতি ও সাবেক মেয়র সদ্য প্রয়াত আখতার হোসেন বাদলের স্ত্রী রাফিকা আকতার জাহান বেবী। ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন থেকেই শুরু করেছেন তিনি গণসংযোগ। এ সময় ভোটারদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তিতে এ আস্থা ভালোবাসার ছবি পাওয়া যায়। তরুণ-যুবক ও প্রবীণরা নৌকার মাঝি রাফিকার জন্য দোয়া করছেন।

অপর দিকে সকল মতপার্থক্য ও ভেদাভেদ ভুলে আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতাকর্মীরাও ঐক্যবদ্ধ। তারা হাতে হাত রেখে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। এমন আবেগময় দৃশ্যদেখা যাচ্ছে প্রতিদিন । নৌকার নির্বাচনী পথসভাগুলোতে নারী-পুরুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো। এ পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে বর্ধিত সভার মাধ্যমে জেলা আওয়ামীলীগের সভাপতি ও নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদকে আহবায়ক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হককে যুগ্ন আহবায়ক করে গঠন করা হয়েছে ১৮ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি।

এ কমিটি প্রার্থীর পক্ষে দলীয় প্রচার-প্রচাণাসহ স্থানীয় নেতৃবৃন্দের ভূমিকা বা কর্মকান্ড পর্যবেক্ষণ করছে। স্থানীয়বৃন্দও অতিতের সব দ্বিধা-বিভক্তি ভুলে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোখছেদুল মোমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেত্রী সানজিদা বেগম লাকী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোজম্মেল হক, আওয়ামীলগ নেতা সাবেক অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন, প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, কামারপুকুর ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলগ নেতা জিকো আহমেদসহ স্থানীয় নেতৃবৃন্দের নেতৃত্বে শহরের প্রতিটি সড়ক ও এলাকায় প্রচারনা চালানো হচ্ছে।

এদিকে বিভিন্ন পথসভায় নৌকার প্রার্থী বেবীকে একনজর দেখার জন্য ভোটারদের উপচে পড়া ভির লক্ষ্য করা যাচ্ছে। এদের মধ্যে মহিলাদের উপস্থিতি চোখে পড়ার মত। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন বলেন, নৌকা প্রার্থীকে বিজয়ী করতে আমরা বদ্ধপরিকর। নেতারা এভাবে এক্যবদ্ধ থাকলে বিজয় আমাদের হবেই। নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক দেওয়ান কামাল আহমেদ বলেন, এ পৌর নির্বাচন কেন্দ্র করে যেভাবে এক্যের সেতু বন্ধন গড়ে উঠেছে এসেতু বেয়ে আমরা অবশ্যই জয়ের লক্ষ্যে পৌছাবো।

নৌকার মাঝি রাফিকা জানান, সৈয়দপুরবাসী আমার প্রয়াত স্বামীকে যেভাবে ভালোবেসেছেন এ ঋণ শোধ করার মত নয়। আমার বিশ্বাস আমাকে নির্বাচিত করার মাধমে পৌরবাসী আমার প্রয়াত স্বামীর মর্যদা আরও বাড়িয়ে দিবেন। আমিও কথা দিচ্ছি নির্বাচিত হলে আমার স্বামীর অসমাপ্ত কাজ ও তার স্বপ্ন এ পৌরসভাকে একটি মডেল নগরী হিসেবে গড়ে তুলবো। প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে আগামী ১৬ জানুয়ারী এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ