1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম:
শিক্ষক হত্যা ও লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা। বঙ্গবন্ধু সেতুর উপর দাড়িয়ে থাকা পিকআপকে অপর পিকআপের ধাক্কা, চালক নিহত। দশমিনায় অবৈধ বালু উত্তোলনে তিনটি বলগেট আটক ও তিনজকে জরিমানা। দৌলতপুরের নির্মাণাধীন বিল্ডিং ভাংচুর : আহত ২ গৌরবোজ্জ্বল অতীত নিয়ে ১০২ বর্ষে ঢাবি। নাগরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা ভেড়ামারা পৌর এলাকার রাস্তা ধ্বংসকারীকে অবিলম্বে গ্রেফতারের দাবিতে বাংলার মাটি রক্ষা জাতীয় কমিটির মানববন্ধন মোহনপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের “বিধি ও প্রবিধিমালার প্রয়োগ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  দশমিনায় চাঞ্চল্যকর রমেন আত্মহত্যায় প্ররোচনা মামলায় মূল আসামীসহ গ্রেফতার ৫ ভেড়ামারায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সড়কে স্বস্তি ফিরছে দৌলতপুরে

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

নির্বাচনী ইশতেহারের অন্যতম বিষয় অভ্যন্তরীন যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কে দায়িত্ব গ্রহনের পর থেকেই বিশেষ গুরুত্ব দেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ:কা:ম সরওয়ার জাহান বাদশাহ্।

মেয়াদের প্রথম দু’বছরেই প্রায় ৬৭ কোটি টাকা ব্যয়ে দৌলতপুরে করা হয় নতুন রাস্তা নির্মাণ ও পুরাতন রাস্তা সংস্কার। উপজেলার প্রতিটি এলাকায় কাচা রাস্তা পাকা করণ আর উন্নত সংস্কার এখন চোখে পড়ার মতো।

প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে কাচা রাস্তা পাকা করা হয়েছে, যেগুলো এখন পথচারীদের জন্য উন্মুক্ত। সম্প্রতি আরও কিছু নতুন রাস্তার কাজ শুরু হয়েছে বলেই সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে। আরেকদিকে, প্রায় ১৮ কোটি টাকা বরাদ্দে মেরামত করা হয়েছে চলাচলে অনুপোযোগী হয়ে পড়া বেশ কিছু সড়ক।

অভ্যন্তরীণ সড়ক যোগাযোগে অভাবনীয় উন্নয়ন পাল্টে দিয়েছে দৌলতপুরের চেহারা। তবে এ প্রসংঙ্গে আ:কা:ম সরওয়ার জাহান বাদশাহ্ গণমাধ্যমকে বলেন, দৌলতপুরের আয়তন ভৌগলিক অবস্থান এবং জনসংখ্যার বিবেচনায় এখানে বিভিন্ন ক্যাটাগরিতে আরও অনেক রাস্তা প্রয়োজন। দৌলতপুরের যোগাযোগ ব্যবস্থায় শিগগিরই সকল সঙ্কট কাটিয়ে ওঠা সম্ভব হবে বলেও তিনি আশার কথা জানান।

অন্যান্য উন্নয়নের পাশাপাশি সড়ক নির্মাণ, চলাচল উপযোগী রাখা এবং সড়কের দু’ধারে নান্দনিকতা বৃদ্ধির সাথে সাথে নাগরিক সুবিধা বাড়াতে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানা গেছে। পথের মোড়ে মোড়ে, অন্ধকার ও ঝুঁকিপূর্ণ রাস্তার ধারে এখন জ্বলে সৌর বিদ্যুত চালিত ল্যাম্প পোস্ট।

চলতি বছরের ফেব্রুয়রি পর্যন্ত দৌলতপুরের মানুষ অর্ধশত কিলোমিটারের বেশি রাস্তা পেয়েছে। মেরামত করা হয়েছে অন্তত ৪০ কিলোমিটার রাস্তা। তারাগুনিয়া জিসি-বৈরাগীর চর-মরিচা-আল্লার দর্গা জিসি সড়কে ড্রেন নির্মানও শেষের পথে। যোগাযোগ ব্যবস্থায় যোগ হয়েছে পথচারী নির্দেশনা ফলক।

নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে উপজেলার পদ্মার চরাঞ্চলে যোগাযোগের জন্য উপজেলার মূল ভূখন্ডের সাথে সংযোগ ও চরের অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থায় নাগরিক সুবিধা বাড়াতে বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন প্রসঙ্গ বিবেচনা করা হচ্ছে।

উপজেলার ১৪ টি ইউনিয়নের মানুষের মধ্যে এবং উপজেলা সদরের সাথে সকল এলাকার মানুষের যোগাযোগ সহজ করতে কাজ করছেন স্থানীয় সংশ্লিষ্টরা। এরই মধ্যে হাতে নেয়া হয়েছে নতুন বেশ কিছু প্রকল্প। সমাপ্তীর সন্নিকটে নতুন একাধিক রাস্তা। দৌলতপুরের খলিশাকুন্ডী ইউনিয়নে মাথাভাঙা নদীতে প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন ব্রিজসহ চলতি সরকারে এমপি বাদশাহ্’র মেয়াদে বিভিন্ন এলাকায় হয়েছে কালভার্ট।

উপজেলার বিভিন্ন এলাকায় স্থানীয়দের মন্তব্যে জানা যায়, বিদ্যুত, শিক্ষাপ্রতিষ্ঠানের মতো সড়ক-যোগাযোগের সন্তোষজনক উন্নয়ন হয়েছে সাম্প্রতিক বছরগুলোতে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ