1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
ময়মনসিংহে জেলা পুলিশের উদ্যোগে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ গাংনীতে আইডিয়াল ফাস্ট এইট ট্রেনিং সেন্টারের সনদ ও পুরস্কার বিতরণ রাসিক মেয়রের সুস্থ্যতা চেয়ে দোয়া মোনাজাত করেছেন রুয়েট কর্মচারী সমিতি দশমিনায় হলুদে হলুদে কৃষকে মাঠ দশমিনায় রাস্তাারপাশে ঝুঁকিপূর্ন মরা গাছ সরকার হারাচ্ছে রাজস্ব আদিবাসীদের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই. এমপি ছলিম নাগরপুরে শিশু আফিয়ার রহস্যজনক মৃত্যু লক্ষ্মীপুরের শপথের আগেই মৃত্যুবরণ করেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান শার্শায় অগ্নিদগ্ধ হয়ে দীর্ঘ ২০ দিন যাবৎ বিছানায় ছটফট করছে এক গৃহবধূ রাজশাহীতে মসজিদে হামলার ঘটনাটি গুজব ছিল: মসজিদে স্বীকারোক্তি

৫টাকায় খুশি ১০টাকায় মহাখুশি দশমিনার প্রতিবন্ধী ভিক্ষুক আবুল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: ৫টাকায় খুশি ১০টাকায় মহাখুশি পটুয়াখালীর দশমিনা উপজেলার সদর ইউনিয়নের দশমিনা গ্রামের হতদরিদ্র মৃত্যু আঃ সালাম ও বেগম বিবি’র দ্বিতীয় সন্তান ভিক্ষুক আবুল হোসেন(৪০)। আবুলের আপন বলতে মৃত্যু ভাইয়ের স্ত্রী ও সন্তান। পৈত্রিক জমিতে মাথা গোঁজার ঠাই আছে আবুল হোসেনের। কেউ কিছু বললে একগাল হাসি দিয়ে অস্পষ্ট আবদার।

আবুল জন্মগতভাবেই শারীরিক প্রতিবন্ধী। কথার ভাষা অষ্পষ্ট অজানা। খাবারের জন্য পরিচিতদের কাছে বিনয়ের সাথে টাকা দাবি করেন। কেউ কেউ আগ্রহ করে টাকা দেয় আবার না দিলে দুঃখে ফ্যাল ফ্যাল করে কেঁদে ফেলেন। বাবা মৃত্যুর ২বছরের মধ্যে মা গত হয়েছে শিশু বয়সে। অযত্নেই বেড়ে উঠেছে আবুল। নিজের ভার নিজেকেই বহন করতে হয় আবুল হোসনকে।

আপনজন হারিয়ে আবুল ঠাঁই ভাইয়ের স্ত্রী মাহিনুরের সংসারে। আবুলের আপন বলতে মাহিনুর ও তার দু’সন্তান। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সদও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. ইকবাল মাহমুদ লিটন বলেন, আবুলকে দেখলে কান্না পায়। মাঝে মাঝে ব্যক্তিগত ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে সাহয্য সহযোগীতা কওে আসছি। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মু. অলিউল ইসলাম বলেন, আবুল হোসেন প্রতিবন্ধী ভাতা প্রতিমাসে ৭’শ টাকা হারে পেয়ে আসছেন সরকারিভাবে ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ