1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত - dailynewsbangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

দৌলতপুরে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

দৌলতপুর(কুষ্টিয়া) প্রতিনিধিঃ ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই স্লোগানে (২৭ অক্টোবর) বৃহস্পতিবার কুষ্টিয়ার দৌলতপুরে পালিত হয়েছে শিক্ষক দিবস-২০২২।
দেশে প্রথমবারের মতো রাষ্ট্রীয়ভাবে পালন করা হচ্ছে দিবসটি। দিবসটি বর্ণাঢ্যভাবে পালন করতে সকাল থেকে দৌলতপুরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
দৌলতপুর শিক্ষা মন্ত্রনালয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের আয়োজনে ও ব্র্যাকের সহযোগীতায় বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে থেকে শিক্ষকদের অংশগ্রহণে প্রথমে র‌্যালি বের হয়ে উপজেলা বাজার প্রক্ষিন শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে দৌলতপুর কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সরদার মোহাম্মদ আবু সালেক, খাস মথুরাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজমল হোসেন,উপজেলা শিক্ষক সমিতির সভাপতি দৌলতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান, মাধ্যমিক এ্যাকাডেমিক সুপার ভাইজার কামাল হোসেন ,মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন, ।

Exif_JPEG_420

প্রধান অতিথির বক্তব্যে এজাজ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে একদিকে জাতীয় শিক্ষানীতি-২০১০ প্রণয়ন করে শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, কারিকুলাম যুগোপযোগী করা, কারিগরি ও নারী শিক্ষার হার বৃদ্ধির পরিকল্পনা গ্রহণ করেছেন। অন্যদিকে ভিশন-২০২১, ভিশন-২০৪১ এবং সর্বশেষ ডেল্টা প্ল্যান-২১০০ ঘোষণা করেছেন এবং বর্তমান সরকারের ২০১৮-এর নির্বাচনী ইশতেহার সফলভাবে বাস্তবায়নে শিক্ষার ওপর গুরুত্বারোপ করেছেন। একইসঙ্গে বঙ্গবন্ধুর শিক্ষাভাবনা ও দর্শনকে আমলে নিয়ে আধুনিক, বিজ্ঞানমনস্ক, কর্মমুখী ও তথ্য প্রযুক্তিনির্ভর মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে এসডিজি-২০৩০ এর ৪ অনুযায়ী যোগ্য শিক্ষক তৈরির নিমিত্তে কাজ করে যাচ্ছেন।

দিবসটি উপলক্ষে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৩শতাধিক প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ