1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত - dailynewsbangla
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
রাণীনগরে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক ১ রাজশাহীতে এক মাদক ব্যবসায়ীর অর্থদন্ডসহ যাবজ্জীবন কারাদন্ড বোয়ালমারীতে স্ত্রীর বিষ খেয়ে মরার ১৯ বছর পর স্বামীর আত্মহত্যা ভেড়ামারা উপজেলা প্রশাসনের উদ্যোগ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয়  শিশু দিবসে আওয়ামীলীগ বিভক্ত পৃথক কর্মসূচি পালন দশমিনা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু  ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন  বোয়ালমারীতে ৪৪০ বোতল ফেনসিডিলসহ আটক ২ আয়োজনবিহীন মামুন কবিরাজের জন্মদিন বোযালমারীতে ভ্রাম্যমান আদালত বাজার মনিটরিং ইট ভাটাকে জরিমানা ফারাক্কার কারণে দৌলতপুরের উপর দিয়ে প্রবাহমান পদ্মা এখন মরা খাল

দৌলতপুরে যুবলীগের ব্যানারে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মে, ২০২২

দৌলতপুর ( কুষ্টিয়া) প্রতিনিধিঃ ১৭ই মে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি জননেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭১ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধু হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। এদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নির্মমভাবে হত্যার শিকার হন। এ সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। পরবর্তী সময়ে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে দলের সভাপতি নির্বাচিত করা হয়। এরপরই তিনি ১৭ মে দেশে ফিরে আসেন।
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সন্ধ্যায় কুষ্টিয়ার দৌলতপুরে এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন এর জন্য আল্লার দর্গায় বাংলাদেশ আওয়ামী- যুবলীগ দৌলতপুর উপজেলা শাখা আলোচনা সভা করেন।

উক্ত আলোচনা সভায় হোগলবাড়ীয়া ইউনিয়নের আওয়ামী যুবলীগের সভাপতি আব্দুল মোতালেব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ দৌলতপুর উপজেলা শাখার সিনিয়র সহ- সভাপতি, দৌলতপুর আওয়ামী লীগের অহংকার সাবেক সাংসদ আলহাজ্ব রেজাউল হক চৌধুরী।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী- যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল কাদের, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোতাছিম বিল্লাহ,কুষ্টিয়া জেলা কৃষক লীগ এর  সাধারন সম্পাদকও উপজেলা আ.লীগ সদস্য মামুন কবিরাজ, আক্তার হোসেন মেম্বর, উপজেলা যুবলীগ যুগ্ম সাধারন সম্পাদক বখতিয়ার রহমান বাচ্চু,জাফর হায়দার রনি,সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান,সাইফুল ইসলাম,সমাজকল্যান সম্পাদক সালাইদ্দিন খান শাহিন,প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহেল মাসুদ সুইট, এসময় আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা আব্দুল্লাহ বিন জুহানি তুহিনসহ দৌলতপুর উপজেলা আওয়ামী লীগে ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করেন ও দৌলতপুরে সম্প্রতিক সময়ে ঘটে যাওয়া জাসদের সহযোগী সংগঠন যুবজটের নেতা মাহবুব খান সালাম হত্যাকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ নামে মিথ্যা মামলার প্রতিবাদ জানান।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ