1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বোয়ালমারীতে বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষকের অনাস্থা - dailynewsbangla
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

বোয়ালমারীতে বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে প্রধান শিক্ষকের অনাস্থা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সভাপতি কামরুজ্জামান কায়ুম মোল্যার বিরুদ্ধে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ৮ সদস্য ও প্রধান শিক্ষক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর (১২ সেপ্টেম্বর) অনাস্থা দিয়েছেন।
ওই অনাস্থার শোনানী মঙ্গলবার (১১ অক্টোবর) বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় অনুষ্ঠিত হয়। এদিকে বিদ্যালয়ের সভাপতি কামরুজ্জামান কায়ুম মোল্যা, অডিট কমিটির আহবায়ক সুবল দেবনাথ, উন্নয়ন কমিটির আহবায়ক ও অডিট কমিটির সদস্য মো. কামরুল কাজী অভিযোগ করে বলেন, গত জানুয়ারীর ২৯ তারিখে স্কুলের ম্যানেজিং কমিটি গঠন করা হয়। নিয়ম অনুযায়ী স্কুলের আয় ব্যায়ের হিসাব প্রধান শিক্ষক প্রতি মাসের তা প্রতি মাসে অডিট কমিটির কাছে দেওয়ার কথা। কিন্তু প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্যা কমিটি গঠন হওয়ার পর কোন হিসাব দেই না। তার কাছে হিসাব চাইলে সে উল্টাপাল্টা কথা বলে। কিছু দিন আগে হিসাব চাওয়ায় প্রধান শিক্ষক ক্ষেপে গিয়ে পুলিশ দিয়ে সভাপতিকে হেনেস্তা করে।
তারা আরো বলেন, স্কুলের আয় ব্যায়ের
হিসাব চেয়ে প্রধান শিক্ষকের নিকট গত ২২ সেপ্টেম্বর আবেদন করা হয়। আবেদনে উল্লেখ করা হয় ভাউচার, ক্যাশবই, আদায় রশিদ বইসহ প্রয়োজনীয় সকল তথ্য অডিট কমিটির নিকট ৫ কার্য দিবসের মধ্যে দেবার বলা হয়।
 তার পরও সে কোন হিসাব অডিট কমিটি বা সভাপতিকে দেই না। স্কুলের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করছে। গত ৬ অক্টোবর প্রধান শিক্ষককের নামে বোয়ালমারী থানায় সভাপতি একটি জিডি করেন। জিডি নম্বর ২৮৯।
প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্যা বলেন, স্কুলের নিয়োগ নিয়ে সমস্যার সৃষ্টি হয়েছে। গত ৮ জুলাই ম্যানেজিং কমিটির সভায় / কর্মচারী নিয়োগের লক্ষে নিয়োগ কমিটি গঠন করা হয়। ওই নিয়োগ কমিটিতে সভাপতির পছন্দের এক ব্যক্তির নাম না থাকায় উক্ত সভা অনুমোদন করেন না। স্কুলের আয় ব্যায়ের হিসাব প্রতি মাসে অডিট কমিটির কাছে দেওয়া হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, অভিযোগ তদন্ত করছি। তদন্ত প্রতিবেদন পাঠাবো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ