1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শিক্ষকতা জীবনের শেষ দিনে কাঁদলেন, কাঁদালেন হযরত আলী - dailynewsbangla
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

শিক্ষকতা জীবনের শেষ দিনে কাঁদলেন, কাঁদালেন হযরত আলী

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

ফরিদ আহমেদঃ কুষ্টিয়া দৌলতপুরের দৌলতখালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হযরত আলীর বুধবার ছিল চাকরি জীবনের শেষ কর্মদিবস।

১৯৮৬ সালের ১২ ফেব্রুয়ারী তিনি এই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। গুণী এ শিক্ষকের শেষ কর্মদিবসে বিদ্যালয়ে উপস্থিত হন তার সাবেক শিক্ষার্থীরাও। স্যারকে বিদায় জানাতে এসে কান্নায় ভেঙে পড়েন শিক্ষার্থীরা। এ সময় স্যারের চোখ দিয়েও পানি পড়তে দেখা গেছে।

এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, স্যারকে কোনোদিন ক্লাস কামাই দিতে দেখি নাই। তিনি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে আমাদের পাঠদান করেছেন। ১০ম শ্রেনীর এক শিক্ষার্থী জানান, স্যার শুধু ক্লাসে না, নিজের বাসায় ডেকে নিয়েও আমাদের শিক্ষা বিষয়ক বিভিন্ন পরামর্শ দেওয়াসহ সব সময় খোঁজ খবর রেখেছেন।

বুধবার ৭ ডিসেম্বর হযরত আলী মাস্টারের শেষ কার্যদিবস উপলক্ষে বিদায় সংবর্ধনায় দৌলতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান সহ হযরত আলী মাস্টারের দীর্ঘদিনের সহকর্মীরা তাকে বিদায় দিতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়ে।

বিদায়ী শিক্ষক হযরত আলী জানান, তিনি শিক্ষার্থীদের সব সময় নিজের সন্তানের মতই দেখেছেন। তিনি সবার মঙ্গল কামনা করেন এবং নিজের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

২৬ বছরের বর্ণাঢ্য কর্মজীবনে শিক্ষকতা পেশার পাশাপাশি তিনি সাংবাদিকতা ও করতেন। হযরত আলী দৌলতপুর রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ