1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
গাজীপুরের পিরুজালীতে নৌকাবাইচ প্রতিযোগিতা - dailynewsbangla
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
শিরোনাম:
বাঘায় নারীর লাশ উদ্ধার! পলাতক মেয়ের জামাই নওগাঁয় প্রচন্ড গরমে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া নিউমোনিয়া সর্দি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা  দশমিনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ নাগরপুরে আগুন দিয়ে বাড়ি পোড়ানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা  আত্রাইয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের পরিদর্শন স্যালাইন পানি  নিয়ে পথচারী ও ভ্যান শ্রমিকদের পাশে চেয়ারম্যান প্রার্থী লিটু শরীফ নওগাঁয় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত  বগুড়া আদমদীঘিতে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা বাঘা উপজেলার কাদিরপুর উচ্চ বিদ‍্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায়

গাজীপুরের পিরুজালীতে নৌকাবাইচ প্রতিযোগিতা

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

গাজীপুর সদর উপজেলার পিরুজালীতে স্থানীয় একতা যুব সংঘের উদ্যোগে সালদহ নদীতে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা।

বরাবরের মতো নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের মাননীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ।

নৌকা বাইচ প্রতিযোগিতার পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনায় ইকবাল হোসেন সবুজ বলেন, একতা যুব সংষ সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতি, প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যুব সমাজ আজ অন্যায়ের পথ পরিহার করে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি লালন করছে। বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিই হচ্ছে এগিয়ে চলার মূলমন্ত্র।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যে জাতীর অগ্রগতি এড়িয়ে নেওয়া যায়। এমপি সবুজ বলেন, আমি এই সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্যোক্তাদের সাথে আজীবন থাকব।

এদিকে নৌকাবাইচকে কেন্দ্র করে পিরুজালী এলাকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। করোনার কারণে দীর্ঘদিন বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড বন্ধ থাকায় নৌকাবাইচ প্রতিযোগিতা সংস্কৃতি প্রেমীদের মনে আনন্দের জোয়ার বয়ে আনে।

দুপুর হতেই সালদহ নদীর দুই পাড়ে নারী-পুরুষ-শিশু বৃদ্ধ সহ উৎসুক জনতা ভিড় করতে থাকে। নদীর দুই পাড়ে দেখা যায় উৎসবের আমেজ। প্রতিযোগিতা শেষে বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

নৌকা বাইচ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামী লীগ ও শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ