1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বাঙালি জাতির ইতিহাসে অবিস্মরণীয় দিন ঐতিহাসিক ৭ই মার্চ - dailynewsbangla
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
আমের রাজধানী নওগাঁয় এবার আড়াই হাজার কোটি টাকা আম বিক্রির সম্ভাবনা  বগুড়ায় আলী হাসান হত্যা মামলার প্রধান আসামি সবুজ গ্রেফতার বগুড়া আদমদীঘিতে মাদকবিরোধী অভিযানে ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার  ভেড়ামারায় আনসার ও ভিডিপি সদস্যদের ব্রিফিং বোয়ালমারীতে একটি স্কুলে তিন শিক্ষকের দেখা পাচ্ছে না শিক্ষার্থীরা একটি ক্লাস করেই বসে থাকতে হয় শিক্ষার্থীদের বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা পলাতক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত মানুষ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী টোকেন চৌধুরীর বিপক্ষে অভিযোগের  ব্যাখ্যা বগুড়া আদমদীঘিতে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু তড়িঘড়ি লাশ দাফনের চেষ্টা উপজেলা নির্বাচনে ভোট বর্জনে লিফলেট বিতরন শেখ হাসিনার হাতেই বাংলাদেশের গণতন্ত্র সুরক্ষিত– খাদ্যমন্ত্রী

বাঙালি জাতির ইতিহাসে অবিস্মরণীয় দিন ঐতিহাসিক ৭ই মার্চ

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২

মোঃ কামাল হোসেন খাঁন মেহেরপুর জেলা প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ তত্কালীন রেসকোর্স ময়দানে এক উত্তাল জনসমুদ্রে এ দেশের স্বাধীনতার প্রস্তুতির ডাক দেন। বঙ্গবন্ধু তাঁর বজ্রকণ্ঠে বলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

সেই ভাষণ বাঙালির মুক্তি ও জাতীয়তাবোধ জাগরণের এক মহাকাব্য। এই ভাষণ এখন বিশ্ব ঐতিহ্যের অন্যতম গুরুত্বপূর্ণ প্রামাণিক দলিল।
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ এ দেশের মানুষকে স্বাধীনতার প্রস্তুতি গ্রহণ করতে উজ্জীবিত করে। দীর্ঘদিনের পরাধীনতার গ্লানি, শোষণ, নির্যাতনের বিরুদ্ধে জ্বলে ওঠার মন্ত্র হিসেবে কাজ করে। ভাষণে উদ্দীপ্ত হয়ে আপামর জনগণ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন করে।

মেহেরপুরে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালনের সূচনা করা হয়েছে। দেশে দ্বিতীয়বারের মতো দিনটি জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান সর্বপ্রথম জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং মেহেরপুর জেলা বাসীর পক্ষ পুষ্পমাল্য অর্পণ করেন।

এর পরপরই পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার রাফিউল আলম, মুক্তিযোদ্ধা ও জেলা শিল্পকলা একাডেমীর পক্ষের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান,জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসূল, পৌর আওয়ামী লীগের পক্ষের সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, মেহেরপুর-২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পক্ষে সুপার ডাঃ রফিকুল ইসলাম জেলা আনসার কমান্ডেন্ট রাকিবুল ইসলাম, সরকারি কলেজের পক্ষে অধ্যক্ষ প্রফেসর শফিউল আলম সরদার, সরকারি মহিলা কলেজের পক্ষে অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম, ছহিউদ্দীন ডিগ্রি কলেজের পক্ষ অধ্যক্ষ একরামুল আজিম, টিটিসির পক্ষে অধ্যক্ষ আরিফ আহমেদ, জেলা মহিলা আওয়ামী লীগের পক্ষের সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন,সামাজিক বন বিভাগের পক্ষে জাফরুল্লাহ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর পক্ষে পরিদর্শক আব্দুল মান্নান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পক্ষে উপ-সহকারী পরিচালক নজমুজ্জামা, পুষ্প মাল্য অর্পণ করেন।

এছাড়াও মেহেরপুর সরকারি গণগ্রন্থাগার, পল্লী বিদ্যুৎ, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, সমবায় অফিস, কৃষিবিদ ইনস্টিটিউশন, কৃষি ব্যাংক, জেলা কৃষকলীগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ