1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দশমিনায় গার্ডার ব্রীজ নির্মাণে অনিয়ম, স্লাবে ফাটল - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

দশমিনায় গার্ডার ব্রীজ নির্মাণে অনিয়ম, স্লাবে ফাটল

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

 

মোঃবেল্লাল হোসেন
দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি

পটুয়াখালীর দশমিনায় সড়ক ও জনপদের (সওজ) একটি সিসি গার্ডার ব্রিজের নির্মাণ শেষ হওয়ার আগেই ফাটল দেখা দিয়েছে। ব্রিজ নির্মাণে জমাটবাধা সিমেন্ট দিয়ে নির্মাণ কাজ করায় নির্মাণের আগেই ফাটল বলে স্থানীয়দের দাবি।
পটুয়াখালীর সওজর সূত্রে জানা যায়, চার কোটি ৬২ লাখ টাকা ব্যায়ে পটুয়াখালী সড়ক ও জনপদের (সওজ) আওতায় উপজেলার সরকারি আবদুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ সংলগ্ন খালের উপর একটি সিসি গার্ডার ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। ব্রিজটি নির্মাণের দায়িত্ব দেয়া হয় ইউনুস এন্ড ব্রাদার্স নামে পটুয়াখালীর একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে। ৭ মাস আগে পূরাতন ব্রিজটি ভেঙে নতুন একটি ব্রিজের নির্মাণ কাজ শুরু করা হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সরকারি আবদুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ সংলগ্ন খালের উপর নির্মাণ করা সিসি গার্ডার ব্রিজের নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ব্রিজের মূল ¯øাবের সিংহভাগ অংশে ছোট-বড় ফাটল দেখা দিয়েছে। পরবর্তীতে ব্রিজটি ভেঙে যেতে পারে বলে স্থানীয়দের দাবি। এতে চরম ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছেন স্থানীয়দের মাঝে।
স্থানীয়দের অভিযোগ ব্রিজ নির্মাণে জমাটবাধা সিমেন্ট ব্যবহার করায় নির্মাণের আগেই ফাটল দেখা দিয়েছে। স্থানীয়রা বার বার অভিযোগ করলেও টনক নড়েনি কর্তৃপক্ষের। অভিযোগ নিয়ে গেওে পটুয়াখালীর ঠিকাদার এর পেশি শক্তি প্রয়োগ করে তাড়িয়ে দেয়।
এ বিষয় ঠিকাদারী প্রতিষ্ঠানের বক্তব্য নেয়ার জন্য একাধিকবার ফোন করলেও কেউ ফোন রিসিভ করেননি। তবে নির্মাণ কাজের দায়িতে¦ থাকা ঠিকাদারী প্রতিষ্ঠানের মো. মাসুম হাওলাদার বলেন, ¯øাবের উপরে পানি আর সিমেন্ট দেয়ায় হালকা ফাটল ধরেছে।

সওজের উপ-সহকারী প্রকৌশলী মো. সাগর এ প্রতিনিধিকে মুঠো ফোনে বলেন, কোন ফাটল ধরেনি। আর কাজেও কোন অনিয়ম হয়নি। আমি ২-৩ পর আসবো। আপনি ছবি তুলে পাঠিয়ে দিন।

পটুয়াখালী সড়ক ও জনপদের (সওক) নির্বাহী প্রকৌশলী মীর মো. কামরুল হাসানের মোবাইলে একাধিক বার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।###

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ