1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ভেড়ামারায় তথ‍্য আপা উঠান বৈঠক অনুষ্ঠিত - dailynewsbangla
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
রাজশাহীতে কুখ্যাত নারী প্রতারকসহ আটক-৩ রাজশাহীর গোদাগাড়িতে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা

ভেড়ামারায় তথ‍্য আপা উঠান বৈঠক অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

 

হেলাল মজুমদার ভেড়ামারা ঃ

শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা
নারী-পুরুষ সমতায় তথ‍্য আপা পথ দেখায়
তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নের লক্ষ্যে বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়েধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন আজ ভেড়ামারা উপজেলা মোকারিমপুর ইউনিয়নের শমসের আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকের সভাপতিত্ব করেন ভেড়ামারা উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বলাকা পারভিন সপ্না অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা নির্বাহি অফিসার দীনেশ সরকার,উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানজিলা ইসলাম, সহকারী তথ‍্য সেবা কর্মকর্তা জান্নাতুল নাইম,মাহাবুবা ফেরদৌস প্রমুখ।

প্রধান অতিথি বলেন বিনামূল্যে সেবা দেওয়া হয় এ পর্যন্ত তথ্য কেন্দ্র ভেড়ামারা হতে ৬৭টি উঠান বৈঠক সম্পন্ন হয়েছে। ২০২০ সাল হতে জুন ২০২২ সাল পর্যন্ত প্রায় ২১ হাজার জন সেবা গ্রহীতা তথ্যকেন্দ্রে ভেড়ামারার মাধ্যমে সেবা নিয়েছেন। এই সেবার মাধ্যমে ডিজিটাল সুযোগ-সুবিধা সম্পর্কে জানতে পারছেন। তাদের হাতে তৈরি করা পণ্য অনলাইনের মাধ্যমে বিক্রয় করছে।
তথ্য কর্মকর্তা জানান আমরা গ্রামের মহিলাদের তথ্যকেন্দ্রে এনে বিনামূল্যে ট্রেনিং এর মাধ্যমে ডিজিটাল তথ্য ও যোগাযোগ মাধ্যম কী সেটা শেখানো হচ্ছে। এবং তারা ঘরে বসে টাকা ইনকামের রাস্তা তৈরি করছে তারা এখন স্বামীর টাকার দিকে তাকিয়ে থাকতে হচ্ছে না।
তথ্যসেবা কেন্দ্রে ট্রেনিং প্রাপ্ত  সোহানা খাতুন জানান,অনলাইন কি আমি জানতাম না তথ্য আপা অফিসের মাধ্যমে ট্রেনিং নিয়ে আমি এখন অনলাইনের মাধ্যমে কিভাবে জিনিস বিক্রি করতে হয় সেটা আমি শিখেছি।আমার হাতে তৈরি বিভিন্ন জিনিসপত্র এখন অনলাইনের মাধ্যমে বিক্রয় করছি।আমার তৈরি জিনিসপত্র আর ঘরে পড়ে থাকছে না।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ