1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
সালথায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে মঙ্গল শোভাযাত্রা   - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম:

সালথায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে মঙ্গল শোভাযাত্রা  

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
বিধান মন্ডল (ফরিদপুর) প্রতিনিধিঃফরিদপুরের সালথায় উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যােগে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের (৫ হাজার২৪৮)তম শুভ  জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা  অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ আগষ্ট)  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সালথা উপজেলা শাখার আয়োজনে উপজেলা কেন্দ্রীয় দূর্গা মন্দির প্রাঙ্গণ থেকে একটি র‍্যালী বের হয়ে সালথা সদর বাজার ও উপজেলা পরিষদের চত্বর প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় দূর্গা মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়। র‍্যালী শেষে সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুপ সাহার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, সহ সভাপতি সমির কুমার রায়, সাধারণ সম্পাদক অনন্ত বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক বাবু প্রল্লাদ শীল। এ ছাড়াও বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। এই মহাপুণ্য তিথিতে কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত কোল আলো করে এসেছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। আজ হিন্দুদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন।
হিন্দু পঞ্জিকা মতে, সৌর ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয়, তখন জন্মাষ্টমী পালিত হয়। উৎসবটি গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে প্রতিবছর মধ্য-আগস্ট থেকে মধ্য-সেপ্টেম্বরের মধ্যে কোনো এক সময়ে পড়ে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ