1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বিদ্যুতের দাম তিন কারণে বাড়েনি। - dailynewsbangla
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে শীতার্তদের  মাঝে শীতবস্ত্র বিতরণ মান্দায় আম বাগান থেকে ১৮ টি ককটেল উদ্ধার ভ্রাম্যমাণ আদালতের জেল, জরিমানা ও মুচলেকা বোয়ালমারীতে প্রধান শিক্ষক সভাপতির দ্বন্দ্বে বিপাকে শিক্ষার্থী শিক্ষক উত্তরবঙ্গে কোন জঙ্গি নাই : রাজশাহীতে কম্বল বিতরণ অনুষ্ঠানে র‍্যাব মহাপরিচালক ফের বিতর্কিত শিক্ষক ড. মোয়াজ্জেমকে নিয়ে সমস্যায় শিক্ষাবোর্ড মডেল স্কুল রাজশাহীতে দৈনিক গনমুক্তি পত্রিকার ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভ্রাম্যমান আদালত বোয়ালমারীতে তিন ক্লিনিককে ৬০ হাজার টাকা জরিমানা বোয়ালমারীতে গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন পৌরসভা একাদশ দৌলতপুরে ইজিবাইক চাপায় শিশু নিহত

বিদ্যুতের দাম তিন কারণে বাড়েনি।

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
কাজি মোস্তফা রুমি, স্টাফ রিপোর্টার : বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) তিন কারণে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর আবেদনে সাড়া দেয়নি।
বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিদ্যুতের দাম পুনর্নির্ধারণ নিয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল বিদ্যুতের দাম না বাড়ানোর প্রসঙ্গে ব্যাখ্যা দেন।
বিপিডিবির প্রস্তাবে সাড়া না দেয়ার বিষয়ে কমিশন জানিয়েছে, পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম পুনর্নির্ধারণে বিপিডিবি যে আবেদন করেছে, সেখানে বিদ্যুতের পাইকারি মূল্যহার পুনর্নির্ধারণের ফলে ভোক্তা পর্যায়ে অনিবার্য প্রভাব নিয়ে কোনো সুস্পষ্ট পর্যালোচনা নেই। এ ছাড়া বিদ্যুতের দাম বাড়ানোর কারণে দ্রব্যমূল্য ও মানুষের জীবনযাত্রায় কীরূপ প্রভাব পড়বে তা নিয়ে কোনো ব্যাখ্যা নেই।
দ্বিতীয়ত, বিপিডিবির আবেদনে তথ্য-উপাত্তের অস্পষ্টতার কারণে দাম বাড়ানোর আবেদনটি যথাযথভাবে বিশ্লেষণ করা যায়নি।
তৃতীয়ত, বিপিডিবির পাশাপাশি অন্যান্য বিদ্যুৎ বিতরণ কোম্পানি বিভিন্ন বিদ্যুৎকেন্দ্র থেকে সরাসরি বিদ্যুৎ কিনে থাকে, যার তথ্য আবেদনে উল্লেখ করা হয়নি।
মূলত এ তিন কারণেই পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম পরিবর্তন না করে দাম বাড়ানোর আবেদন খারিজ করেছে বিইআরসি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ