1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
নওগাঁয় উদ্বোধনের অপেক্ষায় ১২৮ শহিদ মিনার - dailynewsbangla
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম:

নওগাঁয় উদ্বোধনের অপেক্ষায় ১২৮ শহিদ মিনার

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
মো.আককাস আলী : নওগাঁর নিয়ামতপুর উপজেলার ১২৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহিদ মিনার নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন উদ্বোধনের প্রহর গুণছেন শিক্ষক ও শিক্ষার্থী। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে শহিদ বেদীতে পুষ্পস্তবক অর্পণের স্বপ্ন পূরণ হতে যাওয়ায় বেশ উচ্ছ্বসিত শিক্ষার্থী ও অভিভাবক মহল।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বর্তমান খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদের ব্যক্তিগত সহযোগিতায় এবং স্থানীয় উন্নয়ন খাত থেকে অর্থ দিয়ে উপজেলার ১২৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মিত হয়েছে এই শহিদ মিনার।
নিয়ামতপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, স্কুল প্রাঙ্গণে শহিদ মিনার নির্মাণে সিদ্ধান্ত নেওয়ায় কর্তৃপক্ষকে সাধুবাদ জানাই। এতে করে শিক্ষার্থীদের মাঝে ভাষা শহিদদের সম্পর্কে জানা ও শেখার আগ্রহ যেমন বাড়বে তেমনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।
উপজেলা শিক্ষা অফিসার শহীদুল আলম বলেন, শহিদ মিনার নির্মাণের ফলে ভাষা শহিদদের সঠিক ইতিহাস ও তথ্য ছাত্র ছাত্রীরা জানতে পারবে। তাছাড়া ভাষা শহিদের শ্রদ্ধা নিবেদনের জন্য ছাত্র ছাত্রীরা সুযোগ পাবে। তিনি আরও বলেন, খাদ্যমন্ত্রীর আগমনের সম্ভাব্য সূচি আগামী ২০ ফেব্রুয়ারি থাকায় একযোগে ১২৭ টি শহিদ মিনার প্রস্তুত করা হচ্ছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, প্রাথমিক বিদ্যালয় গুলোতে শহিদ মিনার না থাকায় মন্ত্রীর দিকনির্দেশনা নিয়েই এ শহিদ মিনার নির্মাণ কাজ গত বছর শুরু করা হয়েছিল। যাতে করে শিশু কোমলমতি শিক্ষার্থীরা মাতৃভাষা সম্পর্কে সঠিক জ্ঞান এবং মুক্তি যোদ্ধের চেতনা এখন থেকেই ধারণ করতে পারে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ