1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৫:৪৪ পূর্বাহ্ন

দশমিনায় জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
টুয়াখালীর দশমিনায় জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন করা হয়েছ। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে আলোচনা সভা ও হাতধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত।

মোঃ বেল্লাল হোসেন দশমিনা (পটুয়াখালী ) প্রতিনিধি: উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীর দশমিনায় জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন করা হয়েছ। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে আলোচনা সভা ও হাতধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত।

আলোচনা সভায় দশমিনা উপজেলা নির্বাহী অফিসার মোসাঃতানিয়া ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথী হিসাবে বক্তব্য রাখেন দশমিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ,
বিশেষ অতিথি দশমিনা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন পালোয়ান, দশমিনা উপজেলা স্বাস্হ্য ও প.প কর্মকর্তা ডাঃমোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু জাফর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃজিয়াউর রহমান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মোঃমনিরুজ্জামানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন দশমিনা উপজেলা জন স্বাস্হ্য প্রকৌশলী মোঃসাইদুর রহমান সোহাগ । তিনি জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবসের বিভিন্ন দিক তুলে ধরেন। প্রধান অতিথি ও সভাপতি তাদের বক্তব্যে বলেন,শরীর সুস্হ রাখতে হলে পরিস্কার পরিছন্ন থাকা জরুরী তাই জনগনের স্বাস্হ্য সন্মত থাকার জন্য স্যানিটেশন ও নিয়ম অনুযায়ী হাত ধোয়া অবশ্যক।

সকলকে খাবার আগে ও পরে এবং টয়েলেট থেকে আসার পর ২০সকেন্ড হাত ধৌত করা দরকার । আরো বলেন মহামারি কোরোনা ভাইরাস পরিস্হিতি মোকাবেলায় হাত ধোয়ার কোন বিকল্প নাই । পরবর্তীতে কি ভাবে হাত ধৌত করতে হবে সে বিষয়ে একজন প্রশিক্ষণার্থী বাস্তব দেখিয়ে দেন উপস্হিত সকলকে। আয়োজনে – উপজেলা প্রশাসন ও জনস্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তর, দশমিনা। বাস্তবায়নে- ম্যাক্স নিউট্রিওয়াশ প্রোগ্রাম, ঢাকা আহ্সানিয়া মিশন। উক্ত অনুষ্ঠান সঞ্চালন করেন, পাবেল মাহমুদ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!