1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
মেডিকেলে চান্স পাওয়া ইফাকে দশমিনা ইউএনওর ফুলের শুভেচ্ছা ও অনুদান প্রদান - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

মেডিকেলে চান্স পাওয়া ইফাকে দশমিনা ইউএনওর ফুলের শুভেচ্ছা ও অনুদান প্রদান

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৪ মার্চ, ২০২৪

মেডিকেলে চান্স পাওয়া ইফাকে দশমিনা ইউএনওর ফুলের শুভেচ্ছা ও অনুদান প্রদান

মো. বেল্লাল হোসেন, দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি মেডিকেলে চান্স পাওয়া শিক্ষার্থী মেহেনাজ মেহেদী ইফা কে দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাফিসা নাজ নীরা সোমবার সকালে তার কার্যালয়ে ফুলেল শুভেচ্ছ ও ১০ হাজার টাকা অনুদানের চেক তুলে দেন।

জানা যায় পটুয়াখালী দশমিনা উপজেলার সদর ইউনিয়নের আরোজবেগী গ্রামের অজপাড়গায় থেকে বেড়া ওঠা মেহেনাজ মেহেদী ইফা ডাক্তার হওয়ার স্বপ্ন বুকে ধারন করে বিঞ্জান বিভাগ নিয়ে পড়াশুনা করেন। ২০২১-২২ শিক্ষা বর্ষে এসএ মাধ্যমিক বিদ্যালয় আরোজবেগী থেকে বিঞ্জান বিভাগ নিয়ে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাশ, ডাঃ ডলি আকবর মহিলা কলেজ থেকে বিঞ্জান বিভাগ নিয়ে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাশ করেন। কোন কোচিং বা প্রাইভেট ছাড়াই মেহেনাজ মেহেদী ইফা জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ২০২৩-২০২৪ শিক্ষা বর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় উত্তীর্ণ হয়ে ভর্তি হওয়ার সুযোগ পায়। পরিবারের সকলে খুশি। এই খুশির মাঝে বাবা-মায়ের দুচিন্তা মেডিকেলে পড়াশুনার খরচ কোথা থেকে আসবে।
উপজেলার সদর ইউনিয়নের সৈয়দজাফর গ্রামের দুই শতক জমিতে টিনশেট ঘরে বসাবাস বাবা-মা, দুই ভাই বোনের। সংসারের বড় ইফা। বাবার আরোজবেগী বাজারে একটি মুদির দোকান। দোকানের আয় থেকে চলে সংসারের সকল খরচ। মেয়ের এই পাওয়ায় বাবা-মা আনন্দিত হলেও মেয়ের মেডিকেলের খরচ নিয়ে চোখে- মুখে দুঃচিন্তার চাপ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নাফিসা নাজ নীরা বলেন, পারিবারের কথা শুনে সত্যি অবাক হলাম অভাব অনাটনের মধ্যদিয়ে ইফার নিজের যোগ্যতায় এমবিবিএস পড়ার সুযোগ পেয়েছে। উপজেলা প্রশাসন ইফার যে কোন সহযোগিতায় পাশে থাকবে।

দশমিনা মানব সেবা সংগঠনের সভাপতি এ্যাড. ইকবাল হোসেন জানান, দশমিনা উপজেলার গর্ব ও অহংকার মেহেনাজ মেহেদী ইফা। আমাদের সংগঠনের পক্ষথেকে ইভার পড়াশুনায় জন্য সাধ্য অনুযায়ী সহযোগিতা করা হবে।

ইফার বাবা মো. মেহেদী মাসুদ জানান, আমার মেয়ের মেধায় আজ এমবিবিএস ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছে। সংসারের অভাব অনাটনে প্রাইভেট বা কোচিং দিতে পারিনি। এখোন পড়াশুনার খরচ বহন নিয়ে দুচিন্তায় আছি। আমি সর্বোচ্চ চেষ্টা করবো মেয়ের স্বপ্ন বাস্তবায়নে।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ