1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
ধর্ষন মামলা থেকে বাঁচতে বিয়ে, সপ্তাহের ব্যবধানে ভ্রুন হত্যা করে তালাক - dailynewsbangla
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম:
পালিয়ে থাকা একাধিক মামলার আসামি রানাকে পাঁচ বছর পর গ্রেফতার করলো পুলিশ  বগুড়া আদমদিঘীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২ জাতীয় আইনগত দিবস উদযাপনে দশমিনায় র‌্যালি ও আলোচনা সভা শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চলে আইনি সহায়তা দিবে লিগ্যাল এইড : রাজশাহী জেলা ও দায়রা জজ জাতীয় আইনগত দিবস উদযাপনে দশমিনায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বোয়ালমারীতে প্রতিদিন পানি ও স্যালাইন বিতরণ করে আলোড়ন সৃষ্টি করেছেন চেয়ারম্যান প্রার্থী   বাঘায় নারীর লাশ উদ্ধার! পলাতক মেয়ের জামাই নওগাঁয় প্রচন্ড গরমে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া নিউমোনিয়া সর্দি জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা  দশমিনা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ নাগরপুরে আগুন দিয়ে বাড়ি পোড়ানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে

ধর্ষন মামলা থেকে বাঁচতে বিয়ে, সপ্তাহের ব্যবধানে ভ্রুন হত্যা করে তালাক

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

ধর্ষন মামলা থেকে বাঁচতে বিয়ে, সপ্তাহের ব্যবধানে ভ্রুন হত্যা করে তালাক

রাজশাহী ব্যুরো: স্বর্ণালংকারের লোভ প্রতিটি নারীর মনেই থাকে। তাই স্বর্ণের প্রলোভন দেখিয়ে একাধিক নারীর সাথে পরোকিয়া করেছেন মোহনপুর উপজেলার মৌগাছী গ্রামের মৃত জানবক্সের ছেলে আতিকুর রহমান। আতিকুরের মৌগাছী বাজারে জুয়েলার্সের দোকান রয়েছে। যার সুবাদে বিভিন্ন বয়সের নারীর যাওয়া আসা হয় তার দোকানে। এদের মধ্যে যাদের স্বামী সংসারে অশান্তি রয়েছে বা তালাকপ্রাপ্ত নারীদের টার্গেট করে বিভিন্ন প্রলোভনে অবৈধ সম্পর্কে লিপ্ত হওয়াই যেন তার নেশা। তার এমন নেশায় পড়ে অনেকেই খুয়েছেন টাকা পয়সা ও সম্রম।

এদের তালিকায় মৌগাছি বাটুপাড়া গ্রামের পাখি বয়স (৩৫)। তালাক হয়ে দীর্ঘদিন ছিলেন বাবার বাড়িতে। বছর খানেক আগে গহনা বানাতে গিয়ে পরিচয় হয় স্বর্ণ ব্যবসায়ী আতিকুর রহমানের সাথে৷ চরিত্রহীন লম্পট আতিকের দৃষ্টি পড়ে পাখির উপর। নানা প্রলোভনে প্রেম ভালবাসা থেকে পাখির সাথে গড়ে তোলে শারিরীক সম্পর্ক। কখনো শহরে, কখনো বন্ধুর বাসায়,আবার কখনো পাখির বাবার বাড়িতে দিনে পর দিন চলে আতিক পাখির রঙ্গলীলা। হঠাৎ একদিন পাখির পেটে বাচ্চা কনসেপ্ট হলে আতিককে জানায় পাখি। আতিক পাখিকে বলে ঘরে আমার দুইটা সন্তানসহ বউ আছে। এ বাচ্চা নেওয়া যাবেনা। আমি দেখছি কি করা যায়।

এদিকে দিনকে দিন পাখির শারিরীক অবস্থা খারাপ হতে থাকলে গত ১৩ জানুয়ারি সে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ বর্হি বিভাগে ডাক্তার দেখায়। কর্তব্যরত চিকিৎসক পাখির পেটে কয়দিনের বাচ্চা আছে তা জানার জন্য আল্ট্রাসনোগ্রাফি করার পরামর্শ দেন ডাক্তার। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আল্ট্রাসনোগ্রাফি করে সে জানতে পারে তার পেটে বাচার বয়স ৬০ দিন। পেসেন্ট রেজি নং-আরএমসিএইচ-২৪০০১০৯২। হাসপাতাল থেকে ফিরে পাখি আতিককে সব খুলে বললে সে বাচ্চাটি নষ্ট করার জন্য পাখিকে চাপ দিতে থাকে এবং বাচ্চাটি নষ্ট করার ফন্দি আঁটে।

আতিক ধর্ষন মামলা থেকে বাঁচতে বাচ্চা পেটে থাকা অবস্থায় গত ১১ ফেব্রুয়ারী স্থানীয় সহকারি কাজি দবির উদ্দিনের কাছে চার লাখ টাকা দেন মোহরানা ধার্য করে পাখিকে বিয়ে করে। এরপর ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে বেড়ানোর কথা বলে আতিক পাখিকে নিয়ে রাজশাহী নগরীর পদ্মার পাড়ে ঘুরতে যায়। সেখানে আতিক ফুচকার মধ্যে কৌশলে বাচ্চা নষ্ট করার ঔষধ খাইয়ে দেয়। কিছুক্ষণ পরে মাথা ঘোরাসহ বমি বমিভাব আসতে থাকে পাখির। সে ক্রমশই অসুস্থ হয়ে পড়লে তড়িঘড়ি করে আতিক পাখিকে নিয়ে তার বাবার বাড়িতে রেখে চলে যায়। রাতেই রক্ত ভাংতে থাকে পাখির। তখন আর পাখির বুঝতে বাকি থাকেনা আতিকের চালাকি। সে আতিককে ফোন দিলে আতিক বলে তোমার বাচ্চা নষ্ট করার জন্য ঔষধ খাওয়ানো হয়েছে। আমার বউ বাচ্চা আছে মান সম্মান নষ্ট করোনা চুপ থাকো।

এদিকে পাখির শারিরীক অবস্থা আরো খারাপ হতে থাকলে সে আবারো গত ১৫ ফেব্রুয়ারি লক্ষীপুর ঝাউতলা মোড়ে আরএমবি হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এমবিবিএস, ডিজিও, এমএস (গাইনী এন্ড অবস) ডা: তাহসিনা শামীম (তাসু) রেফারেন্সে আল্ট্রাসাউন্ড করেন এবং রিপোর্টে ইন কমপ্লিট এ্যাবোরশান দেখায় পরবর্তীতে পাখির বাচ্চাটি নষ্ট হয়ে যায়।

গত ১৫ ফেব্রুয়ারি আতিক তার শশুর বাড়িতে গেলে পাখি আতিকের বাড়িতে ঘর সংসার করার জন্য যেতে চায়। এসময় আতিক তাকে নিয়ে সংসার করতে হলে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে এবং তাকে মারধোর করে। পরের দিন অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি আতিক পাখিকে তালাক দেয়।

এঘটনায় পাখি জেলা রাজশাহী বিজ্ঞ মোহনপুর থানা আমলী আলালতে যৌতুক ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় একটি মামলা দায়ের করেন। আদালত থেকে লম্পট আতিকের নামে নোটিশ আসলে গত ২৭ ফেব্রুয়ারি মামলাটি মিটমাট করে নিতে আতিক তার শাশুড়ি ও শ্যালক হাসানকে (প্রথম পক্ষের) পাখির বাড়িতে পাঠিয়ে মামলাটি উঠিয়ে নিতে সাড়ে তিন লাখ টাকার প্রস্তাব দেন।

এদিকে পাখির মাধ্যমে জানা যায়, মৌপাড়া গ্রামের এক মেয়ের সাথে প্রায় দুই বছর ধরে শারিরীক সম্পর্কে লিপ্ত আছে। আমার সাথে ঔ মেয়ের কথা হয়েছে। এছাড়াও আতিক এভাবে অনেক মেয়ের জীবন নষ্ট করেছে বলেও জানান পাখি।

পাখি আরো বলেন, আমার বিয়ের পর মৌপাড়া গ্রামের সেই মেয়েটি আতিকের সাথে তার সস্পর্কের কথা বললে আমি আতিককে বলি সে তা স্বীকার করে। আতিক আমাকে সাড়ে তিন লাখ টাকা দিতে চেয়েছে আমি তাতে রাজি হয়েছি।

ব্যাপারটি নিয়ে আতিকুর রহমানের সাথে কথা বললে তিনি জানান, এটা আমার ব্যক্তিগত ব্যাপার, আপনারা কে? আপনি ধর্ষন মামলা থেকে বাঁচতে পাখিকে বিয়ে করে আবার তালাক দিলেন কেন? আপনি ভ্রুন হত্যা কেন করেছেন? এ বিয়েতে প্রথম স্ত্রীর অনুমতি নিয়েছেন কি না? সাংবাদিকের এমন প্রশ্নের উত্তরে আতিক বলেন, প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই প্রয়োজন হয়েছে বিয়ে করেছি। আপনাদের সমস্যা কি? আর সেটা এখন মিটমাট হয়ে গেছে। এখন আমি কেস করতে পারবো ওই মেয়ের উপর এবং যে বিয়ে পড়িয়েছে তার উপর। উকিলের সাথে আমার কথাও হয়েছে। তবে আমি আর কোন ঝামেলায় জড়াতে চাচ্ছিনা। মামলা করবনা। মিমাংসার জন্য পাখির সাথে লোক সেট করে দিয়েছি সেও রাজি হয়েছে। আগামী জুন মাসের ৫ তারিখে মামলার তারিখ আছে সেদিন উভয়ে খোলা তালাকের মাধ্যমে বিষয়টি ফয়সালা করে নিব।

এবিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ হরিদাস মন্ডলের সাথে কথা বললে তিনি বলেন, আমাদের কাছে কেউ কোন অভিযোগ করেনি। তবে পাখি নামের এক মহিলা যৌতুকের দাবীতে আদালতে মামলা করেছে। সুনির্দিষ্ট কোন তথ্য ও অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তবে এই আতিক, আরও কত নারীর সম্ভ্রম নষ্ট করেছে তার খোঁজ নিলে বেরিয়ে আসবে। আতিকের মত দুশ্চরিত্র লম্পটের বিচার চেয়েছেন এলকার সুশীল সমাজ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ