1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত - dailynewsbangla
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া আদমদীঘিতে এজেন্ট ব্যাংকে গ্রাহকের টাকা আত্মসাৎ করে ব্যাংক কর্মকর্তা উধাও  নৌপুলিশের নিজ অর্থায়নে জেলেদের মাঝে শুকনা খাবার বিতরণ  হিংসুটে নেতা,কবি,সাহিত্যিক,সাংবাদিক হয়ে দেশ ও জাতির জন্য ভালো কিছু দিতে পারে না রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠিকে আইনী সহায়তায় প্রচার ও প্রসার বাড়াতে হবে: জেলা ও দায়রা জজ কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম রাজশাহীতে ছোট ভাইয়ের বউকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ভাসুর কারাগারে গোদাগাড়ীর রফিকুল হত্যা মামলার রহস্য উদঘাটন হলেও ধরা হয়নি আসামী সাত মাসেও সন্ধান মিলছে না প্রধানমন্ত্রীর অনুদানের চেক বদলগাছীর অন্ধ সাত্তারের হাতে বগুড়ায় সচেতনামূলক ” নো হেলমেট ”  নো ফুয়েল  কার্যক্রম শুরু ভেড়ামারায় ট্রেনের দাবিতে  মানববন্ধন প্রতিবাদ সভা অনুষ্ঠিত

রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মার্চ, ২০২৪

রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত

 

রাজশাহী ব্যুরো: রাজশাহীতে বিচারপ্রার্থী মানুষের হয়রানী বন্ধ ও আসামীদের নিরাপত্তা নিশ্চিত কল্পে পুলিশ- ম্যাজিস্ট্রেট এর মাসিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) জেলার আট থানার অফিসার ইনচার্জ ও আদালতের বিচারকদের নিয়ে এই সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল বাহার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা জজ আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব শেখ মফিজুর রহমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে শেখ মফিজুর রহমান বলেন, বিচারপ্রার্থী মানুষ যাতে হয়রানীর শিকার না হয় সেজন্য পুলিশ-ম্যাজিস্ট্রেটকে একসঙ্গে কাজ করতে হবে। মামলা নিষ্পত্তিতে বিদ্যমান প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিত করে তা থেকে উত্তরণের উপায় বের করতে হবে। তিনি আরও বলেন, মামলায় সাক্ষ্য গ্রহন ও সংশ্লিষ্টদের করণীয় এবং মামলার তদন্তে তদন্তকারী সংস্থাসমূহের ক্রটি-বিচ্যুতি এবং সংশোধনের বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত সংশ্লিষ্টগণ মামলার বিভিন্ন পর্যায়ে উদ্ভূত বিভিন্ন সমস্যা ও তা থেকে উত্তরণের উপায় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। তবে সভার মুল আলোচনার বিষয় ছিল পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে, সমনজারি ও পুলিশ কর্তৃক মামলার সাক্ষী উপস্থিতকরণ, সাক্ষীদের আদালতে আগমন ও ফিরে যাওয়ার নিরাপত্তা, আদালত প্রাঙ্গণে বিচারকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, ম্যাজিস্ট্রেট ইনচার্জ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লামসহ রাজশাহী বিচার বিভাগের বিভিন্নস্তরের বিচারকবৃন্দ, রাজশাহী জেলার সকল থানার অফিসার ইনচার্জ (ওসি)

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ