1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত - dailynewsbangla
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মার্চ, ২০২৪

রাজশাহীতে পুলিশ ও ম্যাজিস্ট্রেসি মাসিক কনফারেন্স অনুষ্ঠিত

 

রাজশাহী ব্যুরো: রাজশাহীতে বিচারপ্রার্থী মানুষের হয়রানী বন্ধ ও আসামীদের নিরাপত্তা নিশ্চিত কল্পে পুলিশ- ম্যাজিস্ট্রেট এর মাসিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) জেলার আট থানার অফিসার ইনচার্জ ও আদালতের বিচারকদের নিয়ে এই সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল বাহার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা জজ আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব শেখ মফিজুর রহমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে শেখ মফিজুর রহমান বলেন, বিচারপ্রার্থী মানুষ যাতে হয়রানীর শিকার না হয় সেজন্য পুলিশ-ম্যাজিস্ট্রেটকে একসঙ্গে কাজ করতে হবে। মামলা নিষ্পত্তিতে বিদ্যমান প্রতিবন্ধকতাসমূহ চিহ্নিত করে তা থেকে উত্তরণের উপায় বের করতে হবে। তিনি আরও বলেন, মামলায় সাক্ষ্য গ্রহন ও সংশ্লিষ্টদের করণীয় এবং মামলার তদন্তে তদন্তকারী সংস্থাসমূহের ক্রটি-বিচ্যুতি এবং সংশোধনের বিষয়ে আলোচনা করেন।

এছাড়াও বিচার বিভাগের সঙ্গে সম্পৃক্ত সংশ্লিষ্টগণ মামলার বিভিন্ন পর্যায়ে উদ্ভূত বিভিন্ন সমস্যা ও তা থেকে উত্তরণের উপায় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। তবে সভার মুল আলোচনার বিষয় ছিল পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্সে, সমনজারি ও পুলিশ কর্তৃক মামলার সাক্ষী উপস্থিতকরণ, সাক্ষীদের আদালতে আগমন ও ফিরে যাওয়ার নিরাপত্তা, আদালত প্রাঙ্গণে বিচারকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, ম্যাজিস্ট্রেট ইনচার্জ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লামসহ রাজশাহী বিচার বিভাগের বিভিন্নস্তরের বিচারকবৃন্দ, রাজশাহী জেলার সকল থানার অফিসার ইনচার্জ (ওসি)

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ