1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন কৃষিতে প্রণোদনা অব্যাহত থাকবে- সাংসদ সুমন - dailynewsbangla
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
মহাদেবপুরে ১২ দফার দাবিতে বাসদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান  দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনের চেয়াম্যান পদে তিন প্রার্থী হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে বরেন্দ্রঅঞ্চলে সিন্ডিকেটের দখলে ধানের বাজার উৎপাদন খরচ ফেরত পাচ্ছেন না চাষীরা ভেড়ামারায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ সহায়তা খাদ্য সামগ্রী ও বস্ত্র  বিতরণ উপজেলা নির্বাচন বর্জন কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বিশেষ প্রতিনিধি সভা অনুষ্ঠিত মানবিক ও সমাজ সেবায় ইশরাত জাহান কুইনের প্রধান লক্ষ্য মহাদেবপুরে বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন  ১৯৩ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ দশমিনায় চেয়ারম্যান প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা দশমিনায় এক দিনের প্রশিক্ষণ কর্মশালা

শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন কৃষিতে প্রণোদনা অব্যাহত থাকবে– সাংসদ সুমন

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন কৃষিতে প্রণোদনা অব্যাহত থাকবে– সাংসদ সুমন

মোহাম্মদ আককাস আলী : নওগাঁ-৬ আসনের সাংসদ এ্যাড. ওমর ফারুক সুমন বলেছেন, মানবতার মা জননেত্রী শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন এই দেশের কৃষক ভাইয়েরা প্রণোদনার মাধ্যমে সহযোগিতা পাবেন। বর্তমান সরকারের শক্তিশালী কৃষিবান্ধব পদক্ষেপই পুরাতন কৃষিকে পালটিয়ে আধুনিক কৃষিতে রূপান্তরিত করতে সক্ষম হয়েছে। তিনি বলেন,প্রতি মৌসুমেই সরকারের পক্ষ থেকে প্রণোদনা দেয়া হচ্ছে। প্রণোদনা উপকরণগুলো সঠিক ব্যবহার করে ফসলের উৎপাদন বাড়িয়ে দেশের কৃষি অর্থনীতিকে আরো এগিয়ে নিতে কৃষক ভাইদের ভূমিকা রাখতে হবে। এছাড়া ভর্তুকিতে বিভিন্ন আধুনিক কৃষি প্রযুক্তিসম্পন্ন যন্ত্র প্রদান বর্তমান সরকারের আরেক মাইলফলক উদ্যোগ। আগামীর কৃষিকে আরো আধুনিকায়ন করতে বর্তমান সরকারের কোনো বিকল্প নেই। যতদিন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বেঁচে আছেন ততদিন কৃষিতে এই ধরনের প্রণোদনা কর্মসূচি অব্যাহত রাখা হবে বলেও তিনি জানান।
বৃহস্পতিবার দুপুরে তিনি রাণীনগরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই কথা বলেন।
প্রণোদনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, আব্দুল কাদের পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২০২৩-২৪ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-১ মৌসুমে উপজেলার ৪হাজার ২৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ প্রণোদনার অংশ হিসেবে বীজ ও সার এবং পাট ফসলের প্রণোদনা হিসেবে ২০ জন কৃষককে ১কেজি করে পাটের বীজ প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ