1. zillu.akash@gmail.com : admi2017 :
  2. editor@dailynewsbangla.com : Daily NewsBangla : Daily NewsBangla
দৌলতপুরে ২য় বার বিআরডিবি‘র চেয়ারম্যান নির্বাচিত হলেন তানিয়া বিলকিস - dailynewsbangla
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম:
বোয়ালমারীতে সরকারী রাস্তার কাছ কর্তন ও ফসলি জমির মাটি কাটার অভিযোগ  রাজশাহীর বাগমারায় আওয়ামীলীগ নেতার ছত্রছায়ায় শিবির সভাপতি স্বাস্থ্যসম্মত খাদ্য সরবরাহ নিশ্চিত করতে জনউদ্যোগ সংগঠনের সংবাদ সম্মেলন বীর মুক্তিযোদ্ধা ডাঃ ইমদাদুল হক আর নেই জাতীয় নির্বাচনকে সামনে রেখে ঐক্যের ডাক দিলেন টোকেন চৌধুরী পবায় অবৈধ পুকুর খননের সময় আটক ১ , মেশিন জব্দ  বোয়ালমারীতে ১০২টি প্রাথমিক বিদ্যালয়ের ৪৭ জন প্রধান শিক্ষকেরর পদ শূন্য জীবনতরী সমাজকল্যাণ সংস্থার পক্ষ থেকে শিক্ষাবৃত্তি ও শীতবস্ত্র প্রদান বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষ, বিশ্ব মুসলিমের জন্য দোয়া আ. লীগ যে ওয়াদা করে তা রক্ষা করে: প্রধানমন্ত্রী

দৌলতপুরে ২য় বার বিআরডিবি‘র চেয়ারম্যান নির্বাচিত হলেন তানিয়া বিলকিস

ডেইলী নিউজ বাংলা ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১ নভেম্বর, ২০২০

গ্রামীণ অর্থনীতি উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণ বর্তমান সরকারের একটি অন্যতম অঙ্গীকার। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) গ্রামীণ জনগণের আর্থসামাজিক উন্নয়নের কাজে নিয়োজিত সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ সেবাদানকারী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচন ও সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

বিআরডিবি’র কার্যক্রমের অন্যতম কৌশল হলো পল্লী অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারী কৃষক, বিত্তহীন পুরুষ ও মহিলাদেরকে সমবায় সমিতি এবং অনানুষ্ঠানিক দলের মাধ্যমে সংগঠিত করে পুঁজি গঠন, আয়বৃদ্ধিমূলক কর্মকান্ডে প্রশিক্ষণ প্রদান, আর্থিক স্বাবলম্বী ও স্ব-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণ প্রদান, সামাজিক সচেতনতা বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, সম্প্রসারণ কার্যক্রমের মাধ্যমে টেকসই প্রযুক্তি হস্তান্তর, উৎপাদন বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ অর্থনীতির বিকাশ সাধন করা। দৌলতপুর উপজেলা বিআরডিবি’র নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান পদে ২য় বারেরমত নির্বাচিত হয়েছেন উপজেলা সাবেক ছাত্রলীগ নেতা ও কুষ্টিয়া জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী আলাউল হক এর সহধর্মিনী তানিয়া বিলকিস। আগামী ৪ঠা নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তার আগেই (২০অক্টোবর) প্রতিদ্বন্দি প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহার করলে।(২২ অক্টোবর ) নির্বাচন কমিশন তানিয়া বিলকিসকে বিজয়ী ঘোষনা করেন।

বিকেলে উপজেলা বিআরডিবি কার্যালয়ে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন দৌলতপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় এসোসিয়েশন লিঃ ও পরিদর্শক ও নির্বাচন কমিটির সভাপতি মোঃ আব্দুস সালাম।পরে নির্বাচিত চেয়ারম্যানের হাতে নির্বাচনের ফলাফলের কপি হস্তান্তর করা হয়। নির্বাচনের ফলাফলের কপি হাতে পাওয়ার পর বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন উপজেলা আ.লীগের সভাপতি সাবেক সাংসদ প্রবীণ বর্ষিয়ান নেতা আফাজ উদ্দিন আহমেদের কনিষ্ঠ পুত্র উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড, এজাজ আহমেদ মামুন সাহেবের প্রতি।

সেই সাথে বিআরডিবি’র অন্তর্ভূক্ত সকল সমিতির সভাপতি, ম্যানেজার ,সদস্যবৃন্দ, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও সকল উপজেলাবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা বিআরডিবি’র নব নির্বাচিত চেয়ারম্যান তানিয়া বিলকিস এবং সেই সঙ্গে সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ